জামালপুরে বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

জামালপুরে বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত


জামালপুর প্রতিনিধি: জামালপুরে বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে এই সম্মেলনের আয়োজন করা হয়। 
সিনিয়র জেলা ও দায়রা জজ মো: জুলফিকার আলী খাঁনের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা জজ ড. ঈমান আলী শেখ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা জজ এম. আলী আহমেদ, স্পেশাল জজ আদালতের জেলা জজ মো: জহিরুল কবির, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. নাসরীন পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার, পিপি অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সকল দুর্ণীতির উর্দ্ধে থেকে সঠিকভাবে বিচার প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তদন্ত থেকে শুরু করে মামলার প্রতিটি ক্ষেত্রে যাথযথভাবে আইন অনুসরণ করে বিচারের সাথে সংশ্লিষ্ট সকলকে দক্ষতা ও দ্রæততার সাথে কাজ করতে হবে। আদালতে আগত বিচারপ্রার্থীরা যেন কোন প্রকার হয়রানির শিকার না হয় সেদিকে দায়িত্বপ্রাপ্তদের নজর দিতে হবে। 

২০২০ সালে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের অধীনে সকল আদালতে দায়েরকৃত ৪২ হাজার ৬শ ৮২টি মামলার মধ্যে ৭ হাজার ১শ ৪২টি নিষ্পত্তি হয়েছে এবং বিচারাধীন রয়েছে ৩৫ হাজার ৫শ ৪০টি। এর মধ্যে সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন গত বছরের ১৫ মার্চ যোগদান করার পর থেকে দেওয়ানী ও ফৌজদারী মোট ১ হাজার ৯শ ১০টি মামলা নিষ্পত্তি করেছেন।  

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অধীনে সকল আদালতে দায়েরকৃত ১৯ হাজার ৩শ ৮৩টি মামলার মধ্যে নিষ্পত্তি হয়েছে ৬ হাজার ৫শ ৮২টি এবং বিচারাধীন রয়েছে ১২ হাজার ৮শ ১টি। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক যুগ্ম জেলা জজ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops