বকশীগঞ্জে দশানী নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন

S M Ashraful Azom
0
বকশীগঞ্জে দশানী নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন


বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে দশানী নদী থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছেন প্রভাবশালী একটি মহল। এতে করে নদী ভাঙন সহ ফসলি জমি নদী গর্ভে বিলীন হচ্ছে। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে প্রভাবশালীরা বালু উত্তোলন করছেন বলে অভিযোগ করেন স্থানীয় এলাকাবাসী। 

স্থানীয় সূত্রে জানা গেছে, সাধুরপাড়া ইউনিয়নের আইরমারী গ্রামের বুক চিরে বয়ে গেছে ব্রহ্মপুত্র নদের শাখা দশানী নদী। প্রতি বছর এই নদীর পাড় ভেঙে আইরমারী খানপাড়া, আইরমারী গ্রাম সহ বিভিন্ন গ্রামের বসত ভিটা, ফসলি জমি নদীতে বিলীন হয়।

সম্প্রতি আইরমারী গ্রামের প্রভাবশালীরা দশানী নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছেন। তারা ড্রেজার মেশিনে বালু উত্তোলন করে বিক্রি করে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। 

এই নদী থেকে বালু উত্তোলনের ফলে একদিকে যেমন নদী ভাঙন দেখা দিয়েছে, অপরদিকে ফসলি জমিও নদী গর্ভে বিলীন হচ্ছে। এছাড়াও ড্রেজার মেশিনের শব্দে পরিবেশ হুমকির মুখে পড়েছে। 

স্থানীয় এলাকার পলাশ সরকার জানান, এখনই বালু উত্তোলন বন্ধ করা না হলে প্রাকৃতিক বিপর্যয় ঘটতে পারে। পরিবেশের ভারসাম্য রক্ষা করতে তিনি বালু উত্তোলন বন্ধ করতে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top