গোবিন্দগঞ্জে বিস্ফোরণকৃত বস্তু ৭১ এর পরিত্যাক্ত মর্টার শেল

S M Ashraful Azom
0
গোবিন্দগঞ্জে বিস্ফোরণকৃত বস্তু ৭১ এর পরিত্যাক্ত মর্টার শেল


আশরাফুল ইসলাম গাইবান্ধা: গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের মেকুড়াই নয়াপাড়া গ্রামের যে বোমা বিস্ফোরন ঘটেছে তা কোন জঙ্গী বা সন্ত্রাসী তৎপরতার ঘটনা নয়। 

প্রাথমিক ধারণয় নিশ্চিত হওয়া যায় বিগত ৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে পরিত্যক্ত মর্টার শেল থেকে  বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানানো হয়েছে সংবাদ সম্মেলনে। 

২৫ মার্চ বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করেন পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।

তিনি জানান, বিস্ফোরণের ঘটনাটি কোন জঙ্গী তৎপরতা নয়। ৭১ সালের পরিত্যক্ত মর্টার শেল থেকে বিস্ফোরণের এ ঘটনাটি ঘটেছে। 

ঢাকা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বাড়িটিতে প্রবেশ করে টেররিজম ইউনিটের বোম ডিসপোজাল দলটি। এডিসি রহমত উল্লার নেতৃত্বে ৮ সদস্যের দলটি বাড়ির বিভিন্ন কক্ষে তদন্ত কার্যক্রম চালায়। 

দলটি বাড়ির ভিতরে প্রবেশের পর সাড়ে দশটার দিকে আশপাশের লোকজনকে নিরাপদ স্থানে সড়িয়ে দেয়া হয়। এরপর ওই বাড়ি থেকে পরিত্যাক্ত মর্টার শেল এর অংশ বিশেষ উদ্ধার করে বিস্ফোরন করা হয়। তবে এ ঘটনায় আরো অধিকতর তদন্ত চলমান রয়েছে।

উল্লেখ্য, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের মেকুরাই নয়াপাড়া গ্রামে কুয়েত ফেরত প্রবাসির বসতবাড়ীতে বিস্ফোরণে নিহতের ঘটনা ঘটেছে। 

এ ঘটনায় বসতবাড়ীর মালিকসহ মোট ৩ জন মৃত্যু হয়েছে। নিহতরা হলো কামারদহ ইউনিয়নের মেকুরাই নয়াপাড়া গ্রামের বাড়ির মালিক কাসেমের ছেলে বোরহান(৩৬), একই গ্রামের মৃত কবিরের ছেলে ওহেদুল (৪০) সে পেশায় ভ্যান চালক  ও মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিরাডাঙ্গা গ্রামের তৈয়ব আলীর ছেলে রানা(২৯) সে পেশায় গাড়ী চালক। 

এ ঘটনায় একজন আটকসহ নিহত বোরহানের পরিবারের একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। এরআগে উপজেলার কামারদহ ইউনিয়নের মেকুরাই নয়াপাড়া গ্রামের কাসেমের ছেলে বোরহানের বাড়িতে বুধবার বেলা ৩টার দিকে এ ঘটনাটি ঘটে। 

বিস্ফোরনে বোরহানের ঘরের টিনের চাল উড়ে যায় এবং নিহত ৩ ব্যক্তি ছিটকে পড়ে। ঘটনার পর থেকেই ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালায়। 

এছাড়াও উক্ত বসতবাড়ীর আশে পাশে বা অত্র এলাকায় কোন বিস্ফোরক দ্রব্য রয়েছে কিনা তা গোপনে ও প্রকাশ্যে তদন্ত করছে আইন শৃংখলা বাহিনী।  

এলাকাবাসী জানান, আজ বুধবার বেলা ৩টার দিকে কয়েকজন অপরিচিত ব্যক্তি বোরহানের বাড়িতে প্রবেশ করে। এর কিছুক্ষণ পর বাড়ির মধ্যে শোরগোল ও গুলির শব্দ শুনতে পায় তারা। পরে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে এবং নিহত ওই ৩ ব্যক্তি ছিটকে পড়ে।  

এ রিপোর্ট লেখা পর্যন্ত ফায়ার সার্ভিস ও স্থানীয় প্রশাসন ঘটনাস্থল উপস্থিত হয়েছে। এবং ঘটনাস্থলসহ আশপাশের এলাকা পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। সর্বসাধারণের মাঝে আতংঙ্ক ও উৎকন্ঠা ছড়িয়ে পড়ায় উপজেলা জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। বিস্ফোরক বিশেষজ্ঞ টিম গাইবান্ধার গোবিন্দগঞ্জের  বিশেষজ্ঞ টিমের পরীক্ষা নিরিক্ষা শেষে জানা গেলো পরিত্যক্ত মর্টার শেল হতেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top