পঞ্চাশ বছরে বাংলাদেশের অগ্রগতি প্রশংসার দাবিদার: সোনিয়া গান্ধী

S M Ashraful Azom
0
পঞ্চাশ বছরে বাংলাদেশের অগ্রগতি প্রশংসার দাবিদার সোনিয়া গান্ধী


সেবা ডেস্ক: পঞ্চাশ বছরে স্বাধীন বাংলাদেশের অগ্রগতি প্রশংসার দাবিদার বলে মন্তব্য করেছেন ভারতের কংগ্রেস পার্টির বর্তমান প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী। 

তিনি বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী উভয় দেশের মধ্যে সম্মান ও গভীর বন্ধুত্বের সম্পর্ক স্থাপন করেছিলেন। এই রূপান্তরকে সামনে থেকে দেখেছি। 

গতকাল বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক  ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

সোনিয়া গান্ধী বলেন, ৫০ বছর আগে বাংলাদেশের সাহসী জনগণ এই উপমহাদেশের ইতিহাস ও ভূগোলের রূপান্তর ঘটিয়েছিল। 

গত পাঁচ দশকে বাংলাদেশের অভূতপূর্ব অর্জন ও আর্থ-সামাজিক উন্নয়ন, অর্থনৈতিক প্রবৃদ্ধি অত্যন্ত বিস্ময়কর এবং এটি বিশ্বের স্বীকৃতি পেয়েছে। 

বাংলাদেশের জনগণের সঙ্গে সব সময় ভারত বিশেষ সম্পর্ক বজায় রেখেছে জানিয়ে তিনি বলেন, এটি একটি বিশেষ সম্পর্ক। কারণ, ইন্দিরা গান্ধী ১৯৭১ সালে একটি ঐতিহাসিক ভূমিকা রেখেছিলেন। 

তিনি ও বঙ্গবন্ধু সম্মান ও গভীর বন্ধুত্বের সম্পর্ক স্থাপন করেছিলেন। ১৯৭১ সাল ভারতের জন্য যেমন রূপান্তরের বছর ছিল, তেমনই এটি বাংলাদেশের জন্যও ছিল রূপান্তরের বছর। 

কংগ্রেস নেত্রী বলেন, এর পরপরই শেখ মুজিবুর রহমান বিশ্ব মঞ্চে আবির্ভূত হন-ঐতিহ্য ও বহুপক্ষীয় উদারতাবাদকে রক্ষা করার জন্য। 

সোনিয়া গান্ধী বলেন, আমি এমন একজন ব্যক্তি যে ১৯৭১ সালে ইন্দিরা গান্ধীর বাসায় থেকে আমার স্বামী রাজিব গান্ধীর সঙ্গে এই রূপান্তরকে সামনে থেকে দেখেছি। 

আজকের এই আনন্দের দিনে অত্যন্ত খুশির সঙ্গে শেখ হাসিনা ও তাঁর লাখো দেশবাসীর গর্বকে সবার সঙ্গে ভাগ করে নিচ্ছি।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top