ধুনট হাসপাতালে পানির জন্য রোগীদের হাহাকার!

S M Ashraful Azom
0
ধুনট হাসপাতালে পানির জন্য রোগীদের হাহাকার!


রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতাল) চার দিন ধরে পানি সরবরাহ বন্ধ। এতে রোগীসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানির জন্য দেখা দিয়েছে হাহাকার। 

পানি না পেয়ে রোগীরা হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে ৫০শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সের পানির পাম্পে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এরপর থেকে কমপ্লেক্সে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে রোগী, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রোগীর সঙ্গে থাকা লোকজনকে বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ করতে হচ্ছে। পানি সরবরাহ বন্ধ থাকায় জরুরি রোগীদের প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়ার কাজ ব্যাহত হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর চার দিন পার হলেও পানির পাম্প মেরামতে কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালে যত্রতত্র পড়ে আছে ময়ল-আবর্জনাা। এর সঙ্গে যুক্ত হয়েছে পানি সঙ্কট। দুর্গন্ধে হাসপাতালের ভিতরে প্রবেশ করাই দায়। অপরিচ্ছন্ন ও নোংরা হয়ে আছে রোগীদের ওয়ার্ড। রোগীদের সঙ্গে আসা স্বজনরাই উল্টো অসুস্থতা বোধ করেন। মঙ্গলবার প্রথম দিন পানির সঙ্কট তেমন তীব্র না হলেও বৃহস্পতিবার থেকে হাসপাতালে পানির জন্য হাহাকার শুরু হয়। পানি সরবরাহ শুরু না হওয়ায় রোগীরা হাসপাতাল ছাড়তে শুরু করেছেন। শুক্রবার হাসপাতাল ছেড়ে চলে গেছেন উল্লাপাড়ার পিঞ্জিরা খাতুন, পাকুড়িহাটার জাহানারা, জোড়খালীর আব্দুল আলীম, ধুনট সদরের বুলু সরকার ও আনোয়ারা খাতুন। এরআগে বৃহস্পতিবার ৮ জন রোগী হাসপাতাল ছেড়েছেন। বর্তমানে ২৫ জন রোগী ভর্তি আছেন।

পৌর এলাকার পূর্বভরনশাহী গ্রামের রোজিনা খাতুন নামে এক রোগী বলেন, আমি গত এক সপ্তাহে ধরে হাসপাতালে ভর্তি হয়েছি। হাসপাতালে পানি না থাকায় পায়খানা প্রস্রাব করতে পারছি না। আমি বৃদ্ধ মানুষ ঠিক মতো হাটতেও পারি না। নাম জানাতে অনিচ্ছুক হাসপাতালের নার্স ও ওয়ার্ড বয় জানান, হাসপাতালে কার্যত অস্বাস্থ্যকর পরিস্থিতি বিরাজ করছে। বাথরুম ও টয়লেটগুলো মল-মূত্রে ভরাট হয়ে গেছে। পানির অভাবে সুইপাররা তা পরিষ্কার করতে পারছেন না। রোগীরা হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছেন।

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসানুল হাছিব বলেন, পানির পাম্পটি মেরামত করতে বগুড়া জেলা কার্যালয়ে পাঠানো হয়েছে। শিগগিরই পানির পাম্পটির মেরামত কাজ শেষ হবে। পাম্পটি ঠিক হয়ে গেলে সব সমস্যার সমাধান হয়ে যাবে।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top