হাইটেক পার্কের ৩০% জায়গা পাবেন নারীরা

হাইটেক পার্কের ৩০% জায়গা পাবেন নারীরা


সেবা ডেস্ক: নারীর প্রকৃত ক্ষমতায়ন করতে হলে তাদেরকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে সামাজিক মর্যাদা ও অধিকার নিশ্চিত করা ওপর গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ সরকারের আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নারীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেছেন, নারী-পুরুষ বিভেদ নয় সকলেই মানুষ।

সোমাবার রাতে “স্টেজ পর ইয়্যুথ ফাউন্ডেশন ” এর উদ্যোগে “আন্তর্জাতিক নারী দিবস-২০২১ “উপলক্ষে আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী।

হাই-টেক পার্কগুলোতে শতকরা ৩০ ভাগ স্পেস নারী উদ্যোক্তাদের বরাদ্দ দেওয়া হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন আইসিটি বিভাগ শি -পাওয়ার প্রকল্পের মাধ্যমে নারী উদ্যোক্তা তৈরি করছে।

প্রতিমন্ত্রী বলেন, তরুণ উদ্যোক্তাদের আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প হতে ১০ লক্ষ থেকে ৫ কোটি টাকা পর্যন্ত সহযোগিতা করার সুযোগ রয়েছে। তিনি স্টেজ পর ইয়থ ফাউন্ডেশন কে উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে আইসিটি বিভাগ হতে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রজ্ঞা ও দূরদর্শিতা দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি নারী-পুরুষ সকলে মিলে প্রযুক্তিনির্ভর ,উন্নত , জ্ঞানভিত্তক সমাজ প্রতিষ্ঠায় সম্মিলিতভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান। এসময় তিনি অধিক সন্তানের ওপর গুরুত্বারোপ করেন।

স্টেজ ফর ইয়্যুথ প্রতিষ্ঠাতা ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনটির সহ-সভাপতি শেখ মোঃ ফাইজুল মেমোবিন, যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলের হেড অব করপোরেট সাজ্জাদুল ইসলাম উপস্থিত ছিলেন।

ডাভস ইন উইন ওয়েবিনারে উপস্থাপিত নির্বাচিত ৬টি উদ্যোগ উপস্থান করা হয়। নারী উদ্যোক্তা নাসরিন আক্তার, রায়হানা ফেরদৌস ও তৃণা মজুমদার এই উদ্যোগ গুলো মূল্যয়ণ করে বক্তব্য দেন।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।