প্রিন্স ফিলিপ মারা গেছেন

প্রিন্স ফিলিপ মারা গেছেন


সেবা ডেস্ক: ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ মারা গেছেন। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেস।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার ব্রিটিশ রাজপ্রসাদ বাকিংহাম প্যালেস এক বিবৃতি দিয়ে তার মৃত্যুর খবর জানিয়েছে। এদিকে তার মৃত্যু উপলক্ষে ব্রিটেনের সকল দালানের পতাকাসমূহ অর্ধনমিত করে রাখা হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী বাকিংহাম প্যালেস বিবৃতিতে লিখেছে, গভীর দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে, মহামান্য রানি তার প্রিয় স্বামী ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যুর কথা ঘোষণা করেছেন। আজ সকালে উইন্ডসর ক্যাসেল শান্তিপূর্ণভাবে রাজপরিবারের ৯৯ বছর বয়সি এই সদস্য মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপ ১৯৪৭ সালে প্রিন্সেস এলিজাবেথকে বিয়ে করেন। বিয়ের পাঁচ বছরের মাথায় দ্বিতীয় এলিজাবেথ ব্রিটেনের রানি হন। ব্রিটিশ রাজপরিবারের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় ধরে তিনি রানির দায়িত্ব পালন করছেন।



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।