দেওয়ানগঞ্জে জব্দকৃত বালু নিলামে বিক্রয়

দেওয়ানগঞ্জে জব্দকৃত বালু নিলামে বিক্রয়


ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী পিআইসির আওতাধীন ডাংধরা ইউনিয়নে বিভিন্ন পয়েন্টে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে দীর্ঘদিন যাবৎ মুনাফা লুটছিল এক শ্রেনীর বালু খেকো মহল। 

জানা যায়, একশ্রেণীর বালু খেকো চক্র প্রশাসনকে তোয়াক্কা না করেই জিঞ্জিরাম নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন করে অবৈধ ব্যবসা করে আসছিলো।  

শুক্রবার ২ এপ্রিল দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ টি ড্রেজার মেশিন ও ১২ টি পাইপ জব্দ করে আগুনে জ্বালিয়ে দেওয়া হয়। এরপর বাঘারচর জিঞ্জিরাম নদী হতে অবৈধ ভাবে উত্তোলন করা বিভিন্ন পয়েন্টে প্রায় সাড়ে তিন লাখ বালু জব্দ করেন। জব্দকৃত বালু প্রকাশ্যে নিলামের মাধ্যমে ভ্যাট সহ  চার লাখ টাকায় বিক্রয় করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন সানন্দবাড়ী পিআইসি'র পুলিশ পরিদর্শক মোঃ জোয়াহের হোসেন খান এর নেতৃত্বে পুলিশ টিম, আনসার বাহিনী, ডাংধরা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম, ইউনিয়ন উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও ট্যাগ অফিসার মোঃ ওসমান গনি প্রমূখ। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন- সরকারি সম্পদ বিনষ্ট করে যারা অবৈধভাবে বালু উত্তোলন করবে তাদের বিরুদ্ধে মাটি ব্যবস্থাপনা ও বালু মহল আইন ২০১০ অনুসারে এ অভিযান অব্যাহত থাকবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন- সরকারি খাস খতিয়ানের জমিতে কেউ অবৈধভাবে পুকুর খনন করতে পারেনা, যদি কেউ এরকম হীন কাজ করে থাকেন তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে। চলমান ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল। চলমান অভিযানের ধারাবাহিকতা বজায় রাখার জন্য অনুরোধ করেন সচেতন মহল।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops