সরিষাবাড়ির কবি জাকারিয়া জাহাঙ্গীরের সাহিত্য পুরস্কার লাভ

সরিষাবাড়ির কবি জাকারিয়া জাহাঙ্গীরের সাহিত্য পুরস্কার লাভ


জামালপুর সংবাদদাতা : জামালপুরের সরিষবাড়ি উপজেলার কবি, প্রাবন্ধিক ও সাংবাদিক জাকারিয়া জাহাঙ্গীরকে দৈনিক বাঙ্গালীর কন্ঠ সাহিত্য পুরস্কার-২০২০ প্রদান করা হয়েছে। 

শুক্রবার (২ এপ্রিল) রাতে রাজধানীর কাঁটাবনস্থ দীপনপুর ভোজনশালায় অনাড়ম্বর অনুষ্ঠানে দেশের ১৭ জন কবি-সাহিত্যিকসহ সামাজিক-সাংস্কৃতিক কাজে বিশেষ অবদান রাখায় কয়েকজন বিশিষ্ট ব্যক্তি ও সংগঠনকে এ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও শিশু সাহিত্যিক আসলাম সানি। প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির পরিচালক কবি রহিমা আক্তার কল্পনা। বিশেষ অতিথি দৈনিক বাঙ্গালীর কন্ঠ-এর প্রধান সম্পাদক শফিউল আজম, কবি শাহীন রেজা, ড. শামীম তালুকদার প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন কবি, সাংবাদিক ও সংগঠক জায়েদ হোসাইন লাকি।

সম্মাননাপ্রাপ্ত জাকারিয়া জাহাঙ্গীর জাতীয় দৈনিকসমূহের কলাম লেখক ও সাংবাদিক। সমসাময়িক রাজনীতিসহ নানা অসঙ্গতি নিয়ে চলতি বইমেলায় তাঁর প্রবন্ধের বই 'বাইরে ভাইরাস, ভেতরে ক্ষুধা’ প্রকাশ হয়েছে। তাঁর প্রকাশিত তিনটি কাব্যগ্রন্থ হলো- অস্পর্শ চাঁদ (২০২০) ভুল-পাওয়ারের চশমা (২০১৯) ও মেহেদি পাতার রঙ (২০১৮)। এছাড়া যৌথ কাব্যগ্রন্থগুলো হলো- বাঁকাচাঁদ (২০১৩) কলম সৈনিক (২০১৩) ও এসো ভালোবেসে বদলে দেই সব (১৪২০)। জাকারিয়া জাহাঙ্গীর গবেষণামূলক প্রবন্ধ লেখায় ২০১৩ সালে সরকারের যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক জাতীয় পর্যায়ে প্রথম পুরস্কার লাভ করেন। তিনি বঙ্গভূমি সাহিত্য পর্ষদের (ব.সা.প) কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops