৭ সপ্তাহ পর চাকা ঘুরলো ট্রেনের, বনলতা এক্সপ্রেসে যাত্রা শুরু

৭ সপ্তাহ পর চাকা ঘুরলো ট্রেনের, বনলতা এক্সপ্রেসে যাত্রা শুরু

উল্লাপাড়া প্রতিনিধি : ৭ সপ্তাহ পর চাকা ঘুরলো ট্রেনের।  সোমবার থেকে সীমিত আকারে শুরু হয়েছে ট্রেন চলাচল। কোভিড-১৯ সংক্রমণ  বেড়ে যাওয়ায় সরকার গত ০৫ এপ্রিল সারাদেশে গণ পরিবহন বন্ধ করে দেয়। একই দিন থেকে রেল কর্তৃপক্ষ ট্রেন চলাচল বন্ধ ঘোষনা করে।

এরপর চলে আসছে কয়েকদফা লকডাউন। অবশেষে লকডাউন চলমান থাকলেও যাত্রীদের চলাচলের সমস্যা দুর করতে ১ মাস ১৯ দিন পর চালু করা ট্রেন চলাচল।

সোমবার দেশের উত্তরাঞ্চল থেকে সকালে রাজধানী-ঢাকা অভিমুখে বনলতা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি যাত্রা করে। এই ট্রেনটি সিরাজগঞ্জের উল্লাপাড়ার রেলওয়ে স্টেশন অতিক্রম করে ৮টা ৪০ মিনিটে। 

উল্লাপাড়া রেলওয়ে স্টেশন মাস্টার গোলাম ফেরদৌস জানান, বনলতা এক্সপ্রেস ট্রেনের উল্লাপাড়া স্টেশনে যাত্রা বিরতি না থাকায় ট্রেনটি দ্বিতীয় লাইন দিয়ে প্লাটফর্ম অতিক্রম করানো হয়। বিকেলে রাজশাহী থেকে পদ্মা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

তবে করোনার সংক্রমণ রোধে ট্রেনের প্রতি দুই সিটে একজন করে যাত্রী চলাচল করবে। অবশ্য বাসের মতো ট্রেন যাত্রীদেরকে দ্বিগুণ ভাড়া গুনতে হবে না। ট্রেনে যাত্রীদের সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার ব্যবস্থা নেওয়া হয়েছে। 

পশ্চিম রেলের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন সমকালকে জানান, সীমিত পরিসরে আপাততঃ দেশের উত্তর ও দক্ষিনাঞ্চল থেকে রাজধানী ঢাকায় বনলতা, পদ্মা, সুন্দরবন, চিত্রাসহ কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে।

করোনা সংক্রমণের বিষয়টি দেখে রেলকর্তৃপক্ষ অন্যান্য ট্রেনগুলো পর্যায়ক্রমে চালানোর ব্যবস্থা নেবে। 



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।