বাঁশখালীতে ফিশিং বোট মালিকের বিরুদ্ধে টাকা আত্মসাৎ'র অভিযোগ

বাঁশখালীতে ফিশিং বোট মালিকের বিরুদ্ধে টাকা আত্মসাৎ'র অভিযোগ

বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় শ্রমিকের পাওনা টাকা ফেরত চাওয়ায় পরিশোধ না করে আত্মসাৎ'র অভিযোগে এফভি আরিফ ফিশিং বোটের মালিক নেজাম উদ্দীন (৪০) এর বিরোদ্ধে মামলা দায়ের করে হয়রানীর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী আব্দুর রহমান বাদী হয়ে বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগে আব্দুর রহমান জানান, 'তিনি একজন জেলে। পরিশ্রমের বিনিময়ে গভীর সমুদ্রে মাছ শিকারের কাজ করেন। ২০২০ সালের জুলাই মাসে দীর্ঘ ৯ মাস ১৫ দিনের মৌখিক চুক্তিতে এফভি আরিফ ফিশিং বোটের মালিক মালিক নেজাম উদ্দীনের বোটে গভীর সমুদ্রে মাছ শিকারের জন্য যাই। মাছ শিকার শেষে গভীর সমুদ্র হতে জাল ও ফিশিং বোট নিয়ে তীরে চলে আসি। আমি সহ আরো ৮ জন শ্রমিকের নির্ধারিত মজুরির সম্পূর্ণ পরিশোধ না করে বকেয়া রেখে দেয়। পরে স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নিয়ে এ বিষয়ে বৈঠক হলে হিসাব নিকাশ শেষে আমরা সর্বমোট ২ লক্ষ ৯২ হাজার টাকা আসামীর নিকট থেকে পাওনা হই। পাওনা টাকা আজ কাল দিবে বলে সময় কালক্ষেপণ করে আত্মসাতের পরিকল্পনা করলে সর্বশেষ আমি সহ পাওনাদার আরো ৮ জন আসামীর বসতঘরে বকেয়া মজুরি চাইতে গেলে শর্ত ভঙ্গ করে পরিশোধ করবে না বলে সাফ জানিয়ে দেয়।

আব্দুর রহমান আরো জানান, ‘আসামী নেজাম উদ্দীন প্রতারণা ও অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে আমাদের পাওয়ানা মজুরির ২ লক্ষ ৯২ হাজার টাকা আত্মসাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত থাকায় উপযুক্ত প্রতিকার চেয়ে বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এর বিজ্ঞ আদালতে অভিযোগ দায়ের করি।' 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।