বাঁশখালীতে অগ্নিকান্ডে ৮ বসতঘর পুড়ে ছাই, নিহত ১

বাঁশখালীতে অগ্নিকান্ডে ৮ বসতঘর পুড়ে ছাই, নিহত ১



শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড তেলিয়াকাটা এলাকার বাইন্যা মার্কেট সংলগ্ন আহমদ ফকিরের বাড়িতে ১৭ পরিবারের ৮টি বসতঘর অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় প্রায় ৪০ লক্ষাধিক টাকার পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।

ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনায় আমান উল্লাহর কন্যাশিশু সাইমা (৭) নামের একজন অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয়। এ ঘটনায় বাকপ্রতিবন্ধি জয়নাল আবেদিন (৫০) নামে আরো একজন অগ্নিদগ্ধ হয়ে আশংকাজনক অবস্থায় চমেক হাসপাতালে চিকিৎসাধিন আছেন বলে জানা যায়।

গত শনিবার (২২ মে) রাত আনুমানিক ১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বাঁশখালী পল্লীবিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা।

এতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন- ওই এলাকার মৃত আবুল বশরের পুত্র মুহাম্মদ জামাল উদ্দিন ও শকির আহমদ, মৃত রশিদ আহমদের স্ত্রী আনোয়ারা বেগম, মৃত কবির আহমদের পুত্র জয়নাল আবেদিন, জমির উদ্দিন ও মুজিবুর রহমান, আব্দুস সত্তারের পুত্র বেলাল উদ্দিন, রহিম উদ্দিন ও জসিম উদ্দিন, মৃত আমিন শরীফের পুত্র হাবীবুর রহমান, হাবীবুর রহমানের পুত্র হামিদুল আজম, সকির আহমদের পুত্র মু. সেলিম উদ্দিন, মৃত আমিন শরীফের পুত্র আব্দুস ছত্তার, মৃত ইসলামের স্ত্রী সালেমা খাতুন, আবাদুস ছত্তারের পুত্র বাদশা ও বদিউল আলম, মৃত কবির আহমদের পুত্র হাফেজ গিয়াস উদ্দিন।

বাঁশখালী সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার লিটন বৈষ্ণব জানান, 'পুইছড়ি ইউনিয়নের তেলিয়াকাটা এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছি। ঘটনাস্থলে পৌছার আগেই ৮টি বসতঘর পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের টিম সদস্যরা পুরাপুরি আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ সাইমা নামে এক শিশুকে নিহত অবস্থায় উদ্ধার করি। গুরুতর আহত অপর একজন বাকপ্রতিবন্ধি জয়নাল আবেদিনকে উদ্ধার করে টিম সদস্যরা। আশংকাজনক অবস্থায় পরে তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।'

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের মাঝে তাৎক্ষণিকভাবে বাংলাদেশ জামায়াত ইসলামীর পক্ষে মাওলানা আরিফ উল্লাহ্ আজ রোববার (২৩ মে) সকালে ৩৬ হাজার টাকার প্রাথমিক অনুদান প্রদান করেন। তিনি প্রশাসন সহ স্থানীয় বিত্তবানদের এ অসহায় পরিবারগুলোর পাশে সহযোগীতার হাত বাড়ানোর জন্য আহ্বান জানান।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।