৯৯৯ এ ফোন: ধুনটে ভিজিডি কার্ডের ১৮বস্তা চাল জব্দ

৯৯৯ এ ফোন ধুনটে ভিজিডি কার্ডের ১৮বস্তা চাল জব্দ

রফিকুল আলম,ধুনট (বগুড়া) : ৯৯৯ এ ফোন পেয়ে বগুড়ার ধুনট উপজেলায় নাসিম হোসেন নামের এক ব্যবসায়ীর গুদামে অবৈধভাবে মজুদ রাখা ভিজিডি কার্ডের ১৮বস্তা চাল জব্দ করেছে পুলিশ। নাসিম উপজেলার সুলতান হাটা গ্রামের আব্দুর রশিদের ছেলে। সোমবার সকাল ৯টায় উপজেলার চিকাশি তিনমাথা বাজার এলাকার গুদাম থেকে এসব চাল জব্দ করা হয়।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চিকাশি ইউনিয়নে ২৪৮টি ভিজিডি কার্ডের চাল বরাদ্দ রয়েছে। প্রতিমাসে এসব কার্ডধারী ৩০ কেজি করে চাল ইউনিয়ন পরিষদ থেকে উত্তোলন করেন। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার চিকাশি ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডি সুবিধাভোগী দুস্থরা চাল উত্তোলন করেছে।

ওই দিন ব্যবসায়ী নাসিম হোসেন ভিজিডি সুবিধাভোগীদের নিকট থেকে ৩০ কেজি ওজনের ১৮ বস্তা চাল ক্রয় করে চিকাশি তিনমাথা বাজার এলাকায় গুদামজাত করে। এঅবস্থায় সোমবার সকালের দিকে জাতীয় জরুরী সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে গুদাম থেকে ভিজিডি’র ১৮ বস্তা চাল জব্দ করা হয়। এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে ব্যবসায়ী নাসিম গাঁঢাকা দিয়েছে।

এ বিষয়ে ব্যবসায়ী নাসিম হোসেন বলেন, ভিজিডি সুবিধাভোগীরা স্বেচ্চায় আমার কাছে চাল গুলো বস্তাসহ বিক্রি করেছে। আমি ব্যবসায়ীক নীতি মেনে চালগুলো কিনে গুদামে মজুদ রেখেছি। ভিজিডির চাল বেচাকেনা অবৈধ কি না এ বিষয়টি আমার জানা নেই।

উপজেলা চিকাশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল কাদির শিপন বলেন, বৃহস্পতিবার ভিজিডি সুবিধাভোগীদের নিকট বিধিমোতাবেক চাল বিতরণ করা হয়েছে। কার্ডধারীরা এসব চাল নিয়ে কি করেছে তা আমার জানা নেই। তবে স্থানীয় এক ব্যবসায়ীর নিকট থেকে পুলিশ ভিজিডি কার্ডের ১৮ বস্তা চাল জব্দ করেছে বলে শুনেছি।

ধুনট থানার উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, এক ব্যবসায়ীর গুদামে অবৈধভাবে মজুদ রাখা ভিজিডি কার্ডের ১৮ বস্তা চাল জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে। এ বিষয়ে থানায় মামলার প্রক্রিয়া চলছে। 




শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।