ঘাটাইলে ১০০ পরিবারের মাঝে ঘর হস্তান্তর করলেন সংসদ আতাউর রহমান খান

ঘাটাইলে ১০০ পরিবারের মাঝে ঘর হস্তান্তর করলেন সংসদ আতাউর রহমান খান



আব্দুল লতিফ, ঘাটাইল প্রতিনিধি: “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এই স্লোগান কে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সকল গৃহহীন ও ভূমিহীনদের মাঝে পুনর্বাসন কার্মসূচীর আওতায় ঘর হস্তান্তর কর্মসূচী উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত হয়ে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় সারাদেশের ন্যায় টাঙ্গাইলের ঘাটাইলে ২য় পর্যায়ে   ১০০টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর এর উদ্বোধন করেন।

রবিবার (২০ জুন) সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও বাড়ি হস্তান্তরের উদ্বোধন করেন। তবে স্থানীয়ভাবে প্রধান অতিথি থেকে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘর হস্তান্তর করেন সংসদ সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান। ঘাটাইল উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অঞ্জন কুমার সরকার । এসময় বক্তব্য রাখেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.শহিদুল ইসলাম লেবু, ঘাটাইল পৌর মেয়র শহীদুজ্জামান খান, আনেহলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো:শাহজাহান । বাড়ি পেয়ে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন সাগরদিধী ইউনিয়নের শিল্পী ও লোকের পাড়া ইউনিয়নের সুজাত আলী। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোসা:ফারজানা ইয়াসমিন।এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা এনামুল হক।সংগ্রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আব্দুর রহিম মিয়া, রসুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক সরকার,সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার,দিগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদিক,রাজনৈতিক
নেতৃবৃন্দ,জমি গৃহ প্রাপ্ত পরিবারগণ।

চলমান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ে  ১০০টি গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর একই আদলে নির্মাণ করা হচ্ছে। যেখান ২ টি শয়ন কক্ষ, ১ টি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও ১ টি বারান্দা রয়েছে।

এদিকে ভিডিও কনফারেন্সে বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “যখন এই মানুষগুলো এই ঘরে থাকবে তখন আমার বাবা-মার আত্মা শান্তি পাবে। লাখো শহীদের আত্মা শান্তি পাবে। কারণ এসব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল বঙ্গবন্ধুর লক্ষ্য। ঘর পেয়ে গৃহহীনদের দুঃখ ঘুচবে এবং তাদের মাথা গোঁজার ঠিকানা পাবে তারা’।
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।