আনসার ও ভিডিপির কুড়িগ্রাম অফিস পরিদর্শন ও প্রশিক্ষণ উদ্বোধন

আনসার ও ভিডিপির কুড়িগ্রাম অফিস পরিদর্শন ও প্রশিক্ষণ উদ্বোধন



জি এম রাঙ্গা।। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় আনসার ও ভিডিপি’র নবাগত রংপুর রেঞ্জ পরিচালক মোঃ আব্দুস সামাদ কর্তৃক কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয় পরিদর্শন করেন। 

এসময় তিনি কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে ২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। 

প্রধান অতিথি ভিডিপি সদস্যদের উদ্দেশ্য বক্তব্য দান কালে বলেন, “এ দেশে আনসার বাহিনীর অবদান অনেক বেশি, যা কোন বাহিনীর নাই, ভাষা আন্দোলন, অস্থায়ী সরকারকে গার্ড অব অনার প্রদান এবং সর্বোচ্চ সংখ্যক শহীদ এই বাহিনীতে। 

বিশ্বের সর্ববৃহত বাহিনী হিসেবে এই বাহিনী কাজ করে যাচ্ছে। প্রশিক্ষণ গ্রহণ শেষে সেই বাহিনীর গর্বিত সদস্য হতে যাচ্ছেন আপনারা, সেই হিসেবে আপনাদেরকেও দেশের কল্যাণে কাজ করতে হবে”।

 প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট নাজমুল হক নূরনবী। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ টিটুল মিয়া।

 অনুষ্ঠান পরিচালনা করেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি দপ্তরের হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা। 

প্যারেড পরিচালনা করেন রাজারহাটের উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত উপজেলা প্রশিক্ষক ওবাইদুর রহমান ও নুরুজ্জামান শাহীন। 

প্রশিক্ষণটি ০৭ জুন শুরু হয়। কুড়িগ্রাম জেলার সকল উপজেলা হতে বাছাই কার্যক্রমের মাধ্যমের ৯০ জন প্রশিক্ষণার্থীকে নির্বাচিত করে উক্ত প্রশিক্ষণ করানো হচ্ছে। 

কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র সাবেক উপ-পরিচালক মোঃ আব্দুস সামাদ পরিচালক হিসেবে প্রথম বার কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি অফিসে আগমন করলে তাকে আনসার ও ভিডিপি অফিসের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। 
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।