প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলো সারাদেশের ১৭ লাখ ২৪ হাজার মানুষ

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলো সারাদেশের ১৭ লাখ ২৪ হাজার মানুষ



সেবা ডেস্ক: প্রাণঘাতি ভাইরাস করোনা মহামারির কারনে সরকার ঘোষিত লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য গত ১৩ জুলাই ৩ হাজার ২০০ কোটি টাকার বিশেষ পাঁচটি প্রণোদনা প্যাকেজের ঘোষণা করেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সেই প্রণোদনা প্যাকেজের আওতায় ঈদের আগে ১৭ লাখ ২৪ হাজার দিনমজুর, পরিবহন শ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে প্রায় ৪৫০ কোটি টাকার নগদ সহায়তা বিতরণ করা হয়েছে। জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা করে এ আর্থিক সহায়তা পেয়েছেন।- অর্থ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

অপরদিকে, শহর এলাকায় নিম্ন আয়ের জনসাধারণের সহায়তার লক্ষ্যে ২৫ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত ১৪ দিন সারাদেশে ৮১৩টি কেন্দ্রে বিশেষ ওএমএস কার্যক্রম পরিচালনা করার জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এই বরাদ্দের আওতায় রয়েছে ২০ হাজার মেট্রিক টন চাল ও ১৪ হাজার মেট্রিক টন আটা।

অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, সারাদেশে ওএমএস-এর মাধ্যমে ৩০ টাকা কেজি দরে ২০ হাজার টন চাল এবং ১৮ টাকা দরে ১৪ হাজার টন ময়দা বিক্রি করা হবে। সরকার প্রতি কেজি চালে ১৭ টাকা এবং প্রতি কেজি ময়দায় ১০ টাকা ভর্তুকি দিচ্ছে। গত বছর অবশ্য ওএমএস এর মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি হয়েছিল।

জাতীয় হেল্পলাইন-৩৩৩ এর অনুরোধের ভিত্তিতে সরকার প্রতিটি জেলায় খাদ্য সহায়তার জন্য জেলা প্রশাসকদের এরই মধ্যে ১০০ কোটি টাকা বিতরণ করেছে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।