উপেক্ষিত স্বাস্থ্যবিধি: উল্লাপাড়ায় লকডাউনে ঘরের বাইরে মানুষ

উপেক্ষিত স্বাস্থ্যবিধি উল্লাপাড়ায় লকডাউনে ঘরের বাইরে মানুষ



উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কঠোর লকডাউন উপেক্ষা করে মানুষ প্রয়োজনে-অপ্রয়োজনে ঘরের বাইরে বের হচ্ছেন। জরিমানা করেও আটকানো যাচ্ছে না তাদেরকে। 

এছাড়াও অলিগলিতে কমেনি জনসমাগম। নেই স্বাস্থ্যবিধি মানার বালাই। চলছে অটোরিকশা, ইজিবাইক আর মোটরসাইকেল। পৌরশহরের ব্যবসায়ীরা সার্টার অর্ধেক খুলে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। শুক্রবার দুপুর পর্যন্ত উল্লাপাড়া পৌরশহরে স্বাস্থ্যবিধি অমান্য করায়  ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৫(২) ধারায় ও গ্যাস লাইনে গরু ছাগলের হাট লাগানোর অপরাধে ভ্রাম্যমান আদালত ০৯টি মামলায় ০৯ জনকে সর্বমোট ২৪ হাজার ৩০০ টাকা অর্থদন্ড প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উল্লাপাড়ার সহকারি কমিশনার (ভুমি) ইশরাত জাহান।
উল্লাপাড়ার সহকারি কমিশনার (ভুমি) ইশরাত জাহান জানান, সকাল ১০টা থেকে বেলা সাড়ে বারোটা পর্যন্ত উল্লাপাড়ার পৌরশহরে ও গ্যাস লাইনের গরু ছাগলের হাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ০৯টি মামলায় ০৯ জনকে সর্বমোট ২৪ হাজার ৩০০ টাকা অর্থদন্ড প্রদান করেন। অপ্রয়োজনে যারা অটোরিক্্রা নিয়ে বাইরে বের হয়েছে তাদেরকে বাড়িতে ফেরত পাঠানো হয়। তবে ফেরত অটোগুলো বিকল্প রাস্তাা ব্যবহার করে আবারো শহরে প্রবেশ করে। প্রশাসন থেকে নানাভাবে মানুষকে ঘরে থাকতে বললেও অধিকাংশ মানুষ বিধিনিষেধ মানছেন না। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সহকারী কমিশনার (ভুমি)’র সঙ্গে উপস্থিত ছিলেন বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
গত বৃহস্পতিবার পর্যন্ত উল্লাপাড়া উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬০ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের নমুনা পরীক্ষায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর ডা. আলামিন সরকারসহ মোট ২৮ জন কোভিডে আক্রান্ত  হয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
  

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।