উল্লাপাড়ায় করোনায় মৃত্যুর সংখ্যা ২০ আক্রান্তের সংখ্যা ৫১৪ জন

উল্লাপাড়ায় করোনায় মৃত্যুর সংখ্যা ২০ আক্রান্তের সংখ্যা ৫১৪ জন



উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কোভিট-১৯ শুরু থেকে আজ সোমবার পর্যন্ত করোনায় ও করোনার উপসর্গ নিয়ে ২০ ব্যক্তির মৃত্যু হয়েছে। ঈদ পরবর্তী মৃত্যু হয়েছে ৫ করোনা আক্রান্ত রোগির। এই নিয়ে গত এক বছরে উল্লাপাড়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২০ জন ব্যক্তির মৃত্যু ও ৫০৮ জন করোনায় আক্রান্ত  হয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স সুত্রে জানা গেছে। 

সোমবার উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স এর অফিস সুত্রে জানা গেছে, কোভিট-১৯ শুরু থেকে আজ সোমবার পর্যন্ত করোনার আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন, উল্লাপাড়া সদর ইউনিয়নের পংরৌহা গ্রামের শিউলী রানী, উপজেলা সমাজসেবা অফিসের অফিস সহকারী আব্দুর রহিম, পৌর এলাকার উল্লাপাড়া গ্রামের জসিম উদ্দিন আকন্দ, উপজেলার সলপের নওকৌর গ্রামের শিক্ষক শামিম হাসান খান, উপজেলার দূর্গানগর ইউনিয়নের মুলবেড়া গ্রামের আলহাজ্ব চাঁদ আলী, পৌর এলাকার উল্লাপাড়া গ্রামের আলেয়া খাতুন, উল্লাপাড়া সদর ইউনিয়নের বজ্রাপুর গ্রামের শুকুর আলী, কাওয়াক গ্রামের  নুর মোহাম্মদ, বারুইয়া গ্রামের সুবল চন্দ্র পাল। উপজেলার আমডাঙ্গা গ্রামের শওকত আলী, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক, বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট উপজেলার সোনতলা গ্রামের সন্তান কামাল লোহানী, ঘোষগাঁতী গ্রামের গোবিন্দ কুন্ডু, সদর ইউনিয়নের বাখুয়া গ্রামের আলহাজ নুর মোহাম্মদ সরকার, এ্যাডঃ আব্দুর রশিদ চাঁদ, পৌর এলাকার ঝিকিড়া গ্রামের  নারায়ন চন্দ্র সাহা, উপজেলার বড় পাঙ্গাসী গ্রামের এ্যাডঃ রেজাউল করিম তাং, পৌর এলাকার কলেজপাড়া গ্রামের  নিতাই চন্দ্র সাহা, সদর ইউনিয়নের দড়িপাড়া গ্রামের কর্নেল( অবঃ) ডাঃ জহুরুল ইসলাম, উপজেলার দূর্গানগর গ্রামের রেজাউন কবির পারভেজ, উল্লাপাড়া মহল্লার জাহানারা বেগম বেলীসহ ২০ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। 

গত জুন থেকে আবারও ব্যাপক হারে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। এবার আক্রান্ত শুধু শহরের মধ্যেই সীমাবদ্ধ নেই, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পড়তে অবহেলা করার কারনে গ্রামেও ছড়িয়ে পড়েছে করোনার প্রার্দুভাব। প্রতিদিনআক্রান্তের সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত উল্লাপাড়ায় প্রায় ৫ শত ১৪ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স এর অফিস সুত্রে জানা গেছে। আক্রান্তদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের রোগ নিয়ন্ত্রণ কর্মকর্তা ডাঃ মোঃ আলামিন হোসেন দ্বিতীয় দফায় করোনায় আক্রান্ত হন।   

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স এর ডাঃ মোঃ আলামিন হোসেন জানান, গত বছরের ডিসেম্বর পর্যন্ত উল্লাপাড়ায় করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যু হয় ১২ জনের। করোনায়  আক্রান্ত হয়েছিল ২০০ জন। চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত আক্রান্ত হয় ১ শ ৩২ জন। জুন থেকে করোনার প্রাদুর্ভাব বাড়তে থাকে।  জুনের শেষের দিক থেকে করোনার আক্রান্তের সংখ্যা তীব্রতর হতে শুরু করে। জুলাই মাসে এসে ব্যাপকতা লাভ করে। ২৬ জুলাই পর্যন্ত আক্রান্ত  রোগীর সংখ্যা প্রায় ১ শ' ৮১ জন। চলতি বছরের এপ্রিল,  জুন ও জুলাই মাসে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন ৮ জন। 
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।