হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের বিকল্প আসছে বাংলাদেশে

হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের বিকল্প আসছে বাংলাদেশে



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশকে আত্মনির্ভরশীল করার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিকল্প নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরি করছে বাংলাদেশ। মাধ্যমটির নাম নির্ধারণ করা হচ্ছে ‘যোগাযোগ’।

প্রতিমন্ত্রী গতকাল শনিবার (২৪ জুলাই) উইমেন ই-কমার্স আয়োজিত এন্টারপ্রেনারশীপ মাস্টারক্লাস সিরিজ-২ এর উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী মনে করেন, এই প্রযুক্তির মাধ্যমে দেশের উদ্যোক্তারা তথ্য, উপাত্ত এবং যোগাযোগের জন্য নিজেদের মধ্যে একটি নিজস্ব অনলাইন মার্কেট প্লেস ও গ্রুপ তৈরি করতে পারবে। উদ্যোক্তাগনকে বিদেশ নির্ভর হতে হবে না।

পলক আরও জানান, নিজস্ব কমিউনিকেশনের জন্য হোয়াটসঅ্যাপ এর বিকল্প হিসেবে ‘আলাপন’ নামেরও একটি প্ল্যাটফ্রম তৈরি করা হচ্ছে। ২০১৮ সালে ডিজিটাল ই কমার্স পলিসি করা হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, দেশের লক্ষ লক্ষ উদ্যোক্তা তৈরি করতে তরুণ ও যুবকদের যে কোনো নতুন নতুন উদ্ভাবনে সরকার নীতিগতসহ বিভিন্ন সহায়তা প্রদান করছে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।