ইসলামপুরে নিয়োগ প্রক্রিয়া না করেই প্রার্থী চুড়ান্ত

ইসলামপুরে নিয়োগ প্রক্রিয়া না করেই প্রার্থী চুড়ান্ত



লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি: নিয়োগ প্রক্রিয়া না করেই ম্যানেজিং কমিটির সভা করে প্রার্থী নির্বাচন চুড়ান্ত করার অভিযোগ উঠেছে জামালপুরের মেলান্দহ উপজেলার রুকনাই উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে। 

এই্ সংক্রান্ত প্রধান শিক্ষকের সাথে প্রার্থীর কথোপকথনও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার আগেই প্রার্থী চুড়ান্ত করায় হতাশা হয়ে ৩ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন স্থানীয় এলাকাবাসী ও দীর্ঘদিন থেকে অপেক্ষায় থাকা চাকুরী প্রত্যাশী আবু বক্কর সিদ্দিক। 

অভিযোগে জানাযায়,৩আগস্ট বিদ্যালয়ের অফিস সহকারী,আয়া ও পরিচ্ছন্নকর্মী নিয়োগ সংক্রান্ত ম্যানেজিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই ম্যানেজিং কমিটির সভাপতি প্রস্তাব করেন আমার কন্যার ঘরের নাতী মোঃ শফিউল্লাহ(সুইট)কে অফিস সহকারী পদে নিয়োগ দিতে হবে। এটা আপনাদের কাছে দাবী। এ সময় তার পুত্র শাহজাহান আহাম্মেদ বিদ্যুৎসাহী সদস্য উক্ত প্রস্তাবটি সমর্থন প্রস্তাবনাটি চুড়ান্ত করেন। 
খবরটি অন্যপ্রার্থীরা সহ আবু বক্কর জানতে পেরে,প্রধান শিক্ষককে ফোন দিলে তিনি জানান-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে আগে প্রার্থী বাছাই ও পরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

ম্যানেজিং কমিটির এমন অনিয়মতান্তিক অবৈধ কর্মকান্ডের প্রতিবাদে আবু বক্কর সিদ্দিক বিভিন্ন দপ্তরে অভিযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান। অভিযোগকারী আবু বক্কর সিদ্দিক বলেন-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান গুলো সরকারের দিক নির্দেশনা মোতাবেক ম্যানেজিং কমিটির দ্বারা পরিচালিত হলেও রুকনাই উচ্চ বিদ্যালয়টি ব্যক্তিগত সম্পদে পরিনত হয়েছে। সরকারের কোন নিয়ম নীতি তোয়াক্কা না করে, মেধাবী শিক্ষার্থীদের সুযোগ না দিয়ে নিজেদের মতগড়া নিয়োগ দেওয়ায় আমি এর প্রতিবাদ জানান।

প্রধান শিক্ষক আঃ সুবহান প্রতিবেদককে জানান- ধান্দা মইধে খই,আমরা আলাপচারিতা করতেই পারি। আসলে এমন কোন ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা জানান- এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। তবে এখন পর্যন্ত কোন ডিজি প্রতিনিধি নিয়োগের আবেদন পাইনি।
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।