ধুনটে ঝড়ে বাড়িঘর-গাছপালা লন্ডভন্ড

ধুনটে ঝড়ে বাড়িঘর-গাছপালা লন্ডভন্ড



রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার রান্ডিলা গ্রামে হঠাৎ ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে বাড়িঘর ও গাছপালা। ক্ষতিগ্রস্ত হয়েছে বিদ্যুতের সঞ্চালক লাইন। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

ওই গ্রামের স্কুল শিক্ষক রাসেল মাহমুদ জানান, সোমবার সন্ধ্যার পর হঠাৎ করে ঝড় ও বৃষ্টি শুরু হয়। প্রচন্ড বেগে বাতাসে রান্ডিলা ঈদগাহ মাঠের পাশে বড় আকারের একটি বটবৃক্ষ ভেঙে পড়ে।

এসময় গাছে নিচে পড়ে খোদা বক্স ও বাবু মিয়াসহ ৫টি পরিবারের বাড়িঘর লন্ডভন্ড হয়ে গেছে। এসব বাড়িঘরে রক্ষিত আসবাবপত্র ও খাদ্য সামগ্রী নষ্ঠ হয়ে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। ওই ৫টি পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

এছাড়াও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে ওই এলাকায় প্রায় ৩০০ গ্রাহক অন্ধকারে বসবাস করছে। সংবাদ পেয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন সরকার বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হতদরিদ্র। তাদের সরকারি সহযোগিতা প্রয়োজন। এ কারণে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরী করে উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে জমা দেয়া হয়েছে।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা পেয়েছি। তাদেরকে আর্থিক সহায়তা করা হবে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।