দেশের শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিতে প্রস্তুত মন্ত্রণালয়: দীপু মনি

দেশের শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিতে প্রস্তুত মন্ত্রণালয়: দীপু মনি


সেবা ডেস্ক: সারাদেশের শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিতে শিক্ষা মন্ত্রণালয় প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল বুধবার (১৮ আগষ্ট) বিকেলে সংবাদমাধ্যমকে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পরিস্থিতি অনুকূল হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সংক্রমণের হার যে পর্যায়ে এলে বিজ্ঞানসম্মতভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যাবে সে সময় এলেই খুলে দেওয়া হবে।

শিক্ষার্থীদের স্বাভাবিক জীবন ব্যাহত হচ্ছে উল্লেখ করে ডা. দীপু মনি বলেন, আমরা বাবা-মায়ের সমস্যাটা বুঝতে পারছি, সবচেয়ে বড় সমস্যা আমাদের শিক্ষার্থীদের; তাদের অবস্থাটাও বুঝতে পারছি। তাদের (শিক্ষার্থী) অনেকেই হতাশায় ভুগছে, ভোগাটাও স্বাভাবিক- আসলে তারাতো স্বাভাবিক একটা জীবনে নেই। তবে সবকিছুর পরও আমি বলবো যেভাবে পারা যায় সময়টাকে কাজে লাগাতে হবে। পড়াশোনার পাশাপাশি নতুন কিছু একটু যাতে শেখা যায়।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ দেখা দেয়। ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। এরপর দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়। করোনা সংক্রমণ অব্যাহত থাকায় সবশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান সাধারণ ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।