একজন বঙ্গবন্ধু ছিলো বলেই বাংলা নামে দেশ পেয়েছি

একজন বঙ্গবন্ধু ছিলো বলেই বাংলা নামে দেশ পেয়েছি



কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা আ.লীগের আয়োজনে যথাযথ মর্যাদায় জাতীয় শোকদিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে রোববার (১৫ আগস্ট) ভোরে জাতীয় পতাকা উত্তোলন শেষে স্বাধীনতা স্কয়ারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নিরাবতা পালন করা হয়। পরে স্বাধীনতা স্কয়ার চত্বরে শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এতে ভিডিও কলে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয়। তিনি বলেন একজন বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা বাংলা নামের দেশ পেয়েছি। 

জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সেই দেশ আজ উন্নয়নে বিশ্বের নিকট রোল মডেল। সময় এসেছে স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করে এই উন্নয়নের অগ্রযাত্রাকে সামনের দিকে এগিয়ে নেবার। আর কণই যাতে অপশক্তি মাথা তুলতে না পারে এজন্যে সবাইকে সজাগ থাকতে হবে। 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান, ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম আরিফুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পঞ্চানন্দ সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ফরিদ উদ্দিনসহ উপজেলায় কর্মরত সকল কর্মকর্তা কর্মচারি ও সকল চেয়ারম্যান বৃন্দ।

আলোচনা শেষে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভূমি অফিস সহ আশ্রয়ণ প্রকল্পে বৃক্ষরোপণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও যুব উন্নয়ন অফিসের উদ্যোগে বিভিন্ন ক্যাটাগরিতে ৩৬ জনকে মোট ১৫ লক্ষ ২৩ হাজার টাকা যুব ঋণ প্রদান করা হয়। 

অন্যদিকে পৃথক অনুষ্ঠানে কাজিপুর উপজেলা আ.লীগ দলীয় কার্যালয়ে এক আলোচনা ও দোয়ার আয়োজন করে। এরআগে উপজেলা প্রশাসন ও দলের পক্ষে স্বাধীনতা স্কয়ারে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল প্রদান করা হয়। 

উপজেলা আ.লীগের সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে দলীয় কার্যালয়েও ভিডিও কণফারেন্সে বক্তব্য রাখেন িএমপি তানভীর শাকিল জয়। 

এসময় উপজেলা কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, যুগ্ন সম্পাদক সাইদুল ইসলাম, মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা যুবলীগ সভাপতি বিপ্লব সরকার, সম্পাদক আলী আসলাম, ছাত্রলীগ সভাপতি রাজু আহম্মেদ, সম্পাদক আবু সায়েম তালুকদার, স্বেচ্ছাবসবকলীগ সাধারণ সম্পাদক আমিনুল ইসলামসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।