সরিষাবাড়ীতে নিখাই গ্রামে গণপাঠাগার উদ্বোধন

সরিষাবাড়ীতে নিখাই গ্রামে গণপাঠাগার উদ্বোধন



জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, গ্রামে গ্রামে পাঠাগার’ এই শ্লোগানে সুর স¤্রাট আব্বাস উদ্দিনের স্মৃতি বিজড়িত নিখাই গ্রামে গণপাঠাগারের শুভ উদ্বোধন করা হয়েছে। 

শনিবার দুপুরে মিলন স্মৃতি পাঠাগারের সার্বিক সহযোগিতা এই গণপাঠাগারটির কার্যক্রম শুরু হয়। 

গ্রাম নিখাই পাঠাগারের উদ্যোগে উপজেলার গ্রাম নিখাই-বিনিময় মোড়ে এই গণপাঠাগারটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের উপস্থাপক সজীব দত্ত। 

এছাড়াও আদাচাকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুল হাসান, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তৈয়বুর রহমান, আদাচাকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফর রহমান, তারাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হুমায়ুন কবির, মঞ্চ অভিনেতা ও ইস্টিশন পাঠাগারের উদ্যোক্তা আসাদুজ্জামান, গ্রাম নিখাই জামে মসজিদের সভাপতি সুরুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন। 

এ সময় বক্তরা বলেন, সুর স¤্রাট আব্বাস উদ্দিন এই নিখাই গ্রামে এসে গ্রামের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছিলেন। 

এই গ্রামে এমন একটি উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। বই পড়লে জ্ঞান বাড়ে, বই মানুষকে আলোর পথে ধাবিত করে, অতীতের ইতিহাস জানা যায়, বই পড়ে অনেক খারাপ মানুষও ভালো হয়ে যায়।

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।