কুড়িগ্রামে ভিডিপি মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন

কুড়িগ্রামে ভিডিপি মৌলিক প্রশিক্ষণ উদ্বোধন



জি এম রাঙ্গা।। ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল সাড়ে ০৪ টায় আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, পিভিএমএস কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে ১৪ সেপ্টেম্বর শুরু হওয়া অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

এসময় তিনি প্রশিক্ষণার্থীর সাথে তিনি মত বিনিময় করেন। তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “এই বাহিনী মুক্তিযুদ্ধে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। 

সেই আদর্শে উদ্বুদ্ধ হয়ে দারিদ্রমুক্ত, ক্ষুধামুক্ত সুন্দর বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে আনসার ও ভিডিপি। 

ভিডিপি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে আপনারা কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করে আত্মকর্মসংস্থানের মাধ্যমে নিজেদের বেকারত্ব দূর করবেন। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট নাজমুল হক নূরনবী, সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ ইবনুল হক, গাইবান্ধার সহকারী জেলা কমান্ড্যান্ট ও জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) মোঃ রোজাউল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ফরহাদ আলম চৌধুরী, হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা, উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউর রহমান।

কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার ৯০জন ভিডিপি সদস্য এই প্রশিক্ষণ গ্রহণ করছেন।

এর আগে তিনি ৩০ জন ভিডিপি পুরুষ সদস্যের চলমান বেসিক কম্পিউটার প্রশিক্ষণ পরিদর্শন এবং নবনির্মিত বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।