বিসিবি নির্বাচনে ২৫ নয়, লড়বেন ২৪ জন

বিসিবি নির্বাচনে ২৫ নয়, লড়বেন ২৪ জন



সেবা ডেস্ক: বাকি আছে আর মাত্র কয়েকদিন। আগামী ৬ অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে অংশ নেয়ার জন্য ৩২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। শেষ পর্যন্ত একজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় আসন্ন নির্বাচনে লড়বেন ২৪ জন প্রার্থী।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল আজ (বৃহস্পতিবার)। ধারণা করা হচ্ছিলো, এখান থেকে হয়তো বেশ কয়েকজন আজ নাম প্রত্যাহার করে নেবেন। কিন্তু একজন ছাড়া আর কেউই মনোনয়ন প্রত্যাহার করেননি। ফলে ৩২ জনের মাঝে ৩১ জনই নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন।

মনোনয়ন প্রত্যাহার করা একজন হলেন আম্বার স্পোর্টিং ক্লাবের শওকত আজিজ রাসেল। তিনি ক্যাটাগরি-২ থেকে ক্লাব কোটায় মনোনয়নপত্র নিয়েছিলেন।

গত ২৪ ও ২৫ সেপ্টেম্বর মোট ৩২ জন মনোনয়ন তুলেছিলেন। তারা সবাই ২৭ সেপ্টেম্বর নির্ধারিত সময়ে মনোনয়ন জমা দেন। আজ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। তার আগে সবারই প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ ছিলো। কিন্তু শওকত আজিজ রাসেল ছাড়া কেউ প্রত্যাহার করেননি।

নির্বাচনে ৩১ জন প্রার্থীর মাঝে ক্যাটাগরি-১ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৩ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ৪ জন- নাইমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ), তানভির আহমেদ টিটু (নারায়ণগঞ্জ), সৈয়দ আশফাকুল ইসলাম (কিশোরগঞ্জ) আর খালেদ হোসেন (মাদারীপুর), চট্টগ্রাম বিভাগে ২ জন (আ জ ম নাসির ও আকরাম খান), খুলনায় ২ জন শেখ সোহেল (খুলনা বিভাগ) ও কাজী ইনাম (যশোর), রাজশাহীতে ২ জন খালেদ মাসুদ পাইলট (রাজশাহী বিভাগ) ও সাইফুল আলম স্বপন চৌধুরী (পাবনা), সিলেটে একজন (শফিউল আলম চৌধুরী নাদেল), বরিশালে একজন আলমগীর খান আলো (বরিশাল বিভাগ) এবং রংপুরে একজন (অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম) প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ক্যাটাগরি-২ থেকে লড়বেন ১৬ জন। তারা হলেন নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), মাহবুব উল আনাম ও মাসুদউজ্জামান (মোহামেডান), ওবেইদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), মোঃ সালাহ্উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), মোঃ এনায়েত হোসেন সিরাজ (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ), ইফতেখার রহমান মিঠু (ফেয়ার ফাইটার্স), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ), মোহাম্মদ রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমী), মোঃ মনজুর আলম মনজু (আসিফ শিফা ক্রিকেট একাডেমী)।

ক্যাটাগরি-৩ থেকে দুই জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। তারা হচ্ছেন খালেদ মাহমুদ সুজন (সাবেক জাতীয় ক্রিকেটার) ও নাজমুল আবেদিন ফাহিম (বিকেএসপির কোচ)।

তবে এদের মধ্যে সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে আছেন। তারা হলেন- চট্টগ্রাম থেকে আ জ ম নাসির ও আকরাম খান, খুলনায় কাজী ইনাম ও শেখ সোহেল, সিলেটে শফিউল আলম চৌধুরী নাদেল, রংপুরে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও বরিশালে আলমগীর খান আলো।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।