সীমিত পরিসরে চালু হলো বকশীগঞ্জের গণগ্রন্থাগার

সীমিত পরিসরে চালু হলো বকশীগঞ্জের গণগ্রন্থাগার



সেবা ডেস্ক: দীর্ঘ সময় পর মঙ্গলবার (৫ অক্টোবর) পাঠক সেবা দিতে সারাদেশের ন্যয় বকশীগঞ্জ উপজেলার গনগ্রন্থাগার সীমিত পরিসরে চালু করা হয়েছে।

জানা যায়, সীমিত পরিসরে সারাদেশের গণগ্রন্থাগার চালু করতে গত ৩ অক্টোবর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের গণগন্থাগার অধিদপ্তর কর্তৃক একটি নোটিশ প্রদান করে। 

যেখানে বলা হয়েছে যে, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত গণগ্রন্থাগার অধিদপ্তরের অধিন সকল বিভাগ, জেলা, উপজেলা এবং শাখা সরকারি গণগ্রন্থাগারসমূহে স্বাস্থ্যবিধি মেনে শতকরা ৫০ ভাগ আসন খালি রেখে ৫ অক্টোবর মঙ্গলবার থেকে পাঠকসেবা চালু করার নির্দেশ দেওয়া হয়।  

বকশীগঞ্জ গণগ্রন্থাগারের সহকারী লাইব্রেরিয়ান মাহমুদা আক্তার জানান, করোনা মহামারির জন্য দির্ঘদিন গণগ্রন্থাগারে পাঠকসেবা বন্ধ ছিল। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নির্দেশনার কারনে বাংলাদেশের করোনা নিয়ন্ত্রনে আসায় গত ৩ অক্টোবর গণগ্রন্থাগার অধিদপ্তর সারাদেশে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে পাঠকসেবা নিশ্চিত করতে গণগ্রন্থাগার খুলে দেওয়ার নির্দেশ দিলে আজ ৫ অক্টোবর মঙ্গলবার থেকে পাঠকদের জন্য গণগ্রন্থাগার উন্মোক্ত করে দেওয়া হয়েছে।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।