কয়ড়া ইউপি নির্বাচনে মনোনয়ন দৌড়ে এগিয়ে ওমর ফারুক

S M Ashraful Azom
1
কয়ড়া ইউপি নির্বাচনে মনোনয়ন দৌড়ে এগিয়ে ওমর ফারুক



উল্লাপাড়া প্রতিনিধি: নির্বাচন নয়, চলছে মনোনয়ন যুদ্ধ জয়ের পালা। নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগ দলীয় দুর্গে। 

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়ড়ায় চেয়ারম্যান পদের প্রার্থীদের মধ্যে চলছে ব্যাপক গণসংযোগ, উঠান বৈঠক, মিছিল, মিটিং ও শোডাউন। 

নির্বাচন নয়, মনোনয়ন যুদ্ধই যেন তাদের আসল নির্বাচন। পাড়ায়-পাড়ায়, মহল্লায়-মহল্লায় ও হাট-বাজারের চা আড্ডা আলাপনে ভোটার, জনগণ ও নেতা-কর্মীদের মধ্যে সর্বত্রই চলছে মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে আলোচনার ঝড়। 

কে পাচ্ছেন, কয়ড়া পরিষদ নির্বাচনে আ'লীগ দলীয় মনোনয়ন। অবসরে, খোস-গল্পে ও চা আড্ডায় হিসাব কষছেন নেতা-কর্মী ও ভোটাররা। 

বিভিন্ন প্রার্থীর ব্যক্তিগত জীবনী, পারিবারিক ইতিহাস এবং রাজনৈতিক ভাবে জনপ্রিয়তাকে ঘিরে মিলাচ্ছে মনোনয়নের হিসাব। 

জনমত জড়িপে স্থানীয় পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছে দলের সাবেক ছাত্রলীগ নেতা, দুঃসময়ের কান্ডারী, যুব সমাজের আইডল, রাজপথের পরীক্ষিত সৈনিক, কয়ড়া ইউনিয়ন আ’লীগের বর্তমান সাধারণ সম্পাদক ত্যাগী ও জয়প্রিয় নেতা ওমর ফারুক।

সৎ-বিনয়ী ও সদালাপী এই নেতা মনে করেন, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ও স্থানীয় আ'লীগ তার জীবনের রাজনৈতিক কর্মকান্ডের সুবিবেচনা করে সৎ, যোগ্য, মেধাবী এবং দলের দুঃসময়ের ত্যাগী কর্মী হিসেবে তাকেই মনোনয়ন দিবেন বলে তিনি শতভাগ আশাবাদী। 

মনোনয়ন পেলে জনগনের ভালোবাসা ও দলীয় নেতা-কর্মীদের সমর্থন নিয়ে আগামী নির্বাচনে স্বাধীনতার প্রতীক নৌকাকে বিজয়ী করে চেয়ারম্যান পদটি দলকে উপহার দিতে পারবেন বলে তার প্রত্যাশা। 

তিনি আরো বলেন, আগামীতে নির্বাচিত হলে কয়ড়া ইউনিয়নকে শিক্ষা, শিল্প, সাহিত্য-সংস্কৃতি, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়ন, বাল্য বিবাহ মুক্ত, তথ্য-প্রযুক্তি সমৃদ্ধ ও মাদকমুক্ত একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন।

বঙ্গবন্ধুর আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত এই তরুণ নেতা ওমর ফারুক ছাত্রলীগের প্রাথমিক সদস্য পদ লাভ করে ১৯৯৬ সালে বিএনপি'র ১৫ ফেব্রæয়ারীর প্রহসনের নির্বাচনকে প্রতিহত করে ১২ জুন সর্বদলীয় জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ দলীয় প্রার্থীকে বিজয়ী করতে অগ্রণী ভুমিকা পালন করেন এই পরীক্ষিত তরুণ নেতা। 

বিরোধী দল কতৃক নির্যাতিত এই নেতা উল্লাপাড়া উপজেলা আ’লীগের নেতৃত্বে লগি বৈঠার আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন। 

১/১১’র আন্দোলন থেকে শুরু করে ২০১৪ সালের জামায়াত-বিএনপি’র অগ্নি সন্ত্রাস মোকাবিলায় তিনি ছিলেন রাজপথের অতন্দ্র প্রহরী। 

দলের প্রতিটি আন্দোলন ও সংগ্রামে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তিনি সর্বত্র রাজপথে অটল ছিলেন।

বিপ্লবী, সময় উপযোগী ও সাহসী এই তরুণ নেতা ওমর ফারুক শিক্ষানুরাগী ও সমাজসেবক হিসেবে ইউনিয়নের প্রতিটি মহল্লার মসজিদ, মন্দির, কবরস্থান, মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নে তার রয়েছে ব্যাপক অবদান। 

তিনি আশা করেন আগামী নির্বাচনে তার যোগ্যতা, সততা ও নিষ্ঠার সাথে দলীয় কার্যক্রমে দায়িত্ব পালন করার পাশাপাশি অবহেলিত জনপদের বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করার জন্য চেয়ারম্যান পদে দল তাকেই মনোনয়ন দেবেন। 

ওমর ফারুক তার দল আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কর্মী এবং ইউনিয়নবাসির দোয়া, সাহায্য, সহযোগিতা এবং সমর্থন প্রত্যাশা করে বলেন, তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে সবাইকে সাথে নিয়ে কয়ড়া ইউনিয়নকে জেলার অন্যতম মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

1Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top