শিগগিরই হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম

শিগগিরই হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম



সেবা ডেস্ক: স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর বলেছেন, আওয়ামী লীগ সরকার দ্রুততার সঙ্গে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন পাশ করেছে। এরইমধ্যে উপাচার্য নিয়োগ সম্পন্ন হয়েছে। চিকিৎসাক্ষেত্রে উন্নতমান, গবেষণার সুযোগ ও উন্নত প্রশিক্ষণ নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। আমরা শিগগিরই এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু করতে পারবো।

শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রস্তাবিত স্থান পরিদর্শন উপলক্ষে সোমবার দুপুরে খুলনা মহানগরীর সিটি ইন হোটেলে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের খসড়া লোগো, প্রস্তাবিত স্থানের সাইট ম্যাপ ও স্থাপনা নির্মাণের বিষয়ে বিস্তারিত পরিকল্পনা তুলে ধরেন শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান।

ব্রিফিংয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে আমাদের একটি প্রত্যাশা পূরণ হয়েছে। আমি জমি অধিগ্রহণের কাজ দ্রুত সম্পন্ন করে শিগগিরই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চালু করার আহ্বান জানাই।

এ সময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা অনুবিভাগ) মো. শাখাওয়াত হোসেন, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন, খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে জানানো হয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় দেশের পঞ্চম মেডিকেল বিশ্ববিদ্যালয়। যার সম্ভাব্যতা যাচাই, সিন্ডিকেট সদস্য মনোনয়ন এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রাথমিক বাজেট বরাদ্দ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। এখন এটি মাঠ পর্যায়ে পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের রোডম্যাপ নিয়ে কাজ চলছে।

ব্রিফিং শেষে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন অতিথিরা। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।