জামালপুরে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পড়েছে খাদে

জামালপুরে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পড়েছে খাদে



জামালপুর প্রতিনিধি: জামালপুরে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক পড়েছে খাদে। সরিষাবাড়ী থেকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলাগামী মালিপাড়া-মুনসুরনগর সড়কের ব্রাহ্মণজানি বাজার এলাকায় ৩ নভেম্বর ভোরে এ ঘটনা ঘটে। এতে পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

৪০০ বস্তা সিমেন্ট নিয়ে একটি ট্রাক বেইলি ব্রিজ পার হওয়ার সময় মাঝখানে ভেঙে খাদে পড়ে যায়। এসময় ট্রাকের চালক ও সহকারী গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, জামালপুরের সরিষাবাড়ী থেকে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় যাতায়াতের একমাত্র মালিপাড়া-মুনসুরনগর সড়কের ব্রাহ্মণজানি বাজারের কাছাকাছি একটি ব্রিজ ছিল। দুই বছর আগে প্রবল বন্যার স্রোতে ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়। 

পরে সেখানে সাময়িকভাবে চলাচলের জন্য একটি বেইলি ব্রিজ নির্মাণ করে জামালপুরের সড়ক ও জনপথ বিভাগ। এ বেইলি ব্রিজে সর্বোচ্চ ৫ মে. টিনের বেশি ওজন পরিবহন নিষিদ্ধ ছিল। 

কিন্তু এ নিষেধাজ্ঞা অমান্য করে ব্রাহ্মনজানি বাজারের ব্যবসায়ী আশরাফ আলী ট্রাকযোগে জামালপুর থেকে ৪০০ বস্তার সিমেন্ট আমদানি করেন। ট্রাকের ওজন ছাড়াই শুধু সিমেন্টের ওজনই ছিল প্রায় ২০ মে. টন।

এব্যাপারে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা জানান, ব্রিজটি সড়ক ও জনপথ বিভাগের। এটি ভাঙার খবর পেয়ে সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে। 

অতিরিক্ত মালামাল বোঝাই করার কারণে কোনো আইনি ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে কি-না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

জামালপুর সড়ক ও জনপথের (সওজ) নির্বাহী প্রকৌশলী খায়রুল বাশার মোহাম্মদ সাদ্দাম হোসেন মুঠোফোনে জানান, অতিরিক্ত মালামাল বোঝাই করে ট্রাক যাওয়ার কারণে ব্রিজটি ভেঙে পড়েছে। ইতোমধ্যেই এটি মেরামতের প্রক্রিয়া শুরু হয়েছে।

ট্রাকটি উদ্ধার করতে ৪-৫দিন সময় লাগতে পারে, সেজন্য ব্রিজ পুণরায় সচল হতে কয়েকদিন সময় লাগতে পারে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।