জেলহত্যাকারীদের বিচারের দাবী জানান মনসুর প্রৌপুত্র এমপি জয়

জেলহত্যাকারীদের বিচারের দাবী জানান মনসুর প্রৌপুত্র এমপি জয়



কাজিপুর প্রতিনিধি:  একটি ট্রাইবুনাল গঠন করে জাতীয় চার নেতাকে জেলের মধ্যে নির্মমভাবে  হত্যার বিচারের দাবী জানিয়েছেন শহিদ ক্যাপটেন এম মনসুর আলীর প্রৌপুত্র(নাতী) তানভীর শাকিল জয় এমপি।  

৩ নভেম্বর (বুধবার) দুপুরে কাজিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত জেলহত্যা দিবসের আলোচনা সভায় তিনি এই দাবী জানান। 

জেলখানা হচ্ছে একটি সুরক্ষিত স্থান উল্লেখ করে জয় বলেন, যেখানে নিরাপত্তা দেবার কথা সরকারের সেখানেই খুন করা হয়  বাংলাদেশ প্রতিষ্ঠার চার সূর্যসৈনিককে। 

তাদের অপরাধ থাকলে বিচার ব্যবস্থার মাধ্যমে তার সুরাহা করা যেতো। 

কিন্তু বিএনপি-জামাতের পরোক্ষ মদদে  বঙ্গবন্ধুর মতো তাদেরকেও খুন করা হলো।  

দেশদ্রোহী জেলখুনিদের বিচারের মুখোমুখি করার সময় এসেছে উল্লেখ করে জয় বলেন, বঙ্গবন্ধুর খুনিরা যেমন শাস্তি পেয়েছে তেমনি জেলহত্যাকারীদেরও এই পরিণতি ভোগ করতে হবে। প্রয়োজনে মরনোত্তর শাস্তির ব্যবস্থারও দাবী জানান তিনি। 

কাজিপুর উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা ও শোকসভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী। 

আলোচনার শুরুতে এক মিনিট দাঁড়িয়ে শহিদদের উদ্দেশ্যে নিরবতা পালন শেষে দোয়া অনুষ্ঠিত হয়। 

এর আগে সকাল নয়টায় কাজিপুর উপজেলা আ.লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভায়ও  বক্তব্য রাখেন এমপি জয়। 

কাজিপুর উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, নাটুয়ারপাড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুর রহিম, ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী খান, যুগ্ন সম্পাদক ছাইদুল ইসলাম, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল হাকিম, উপজেলা যুবলীগ সম্পাদক আলী আসলাম, স্বেচ্ছাসেবকলীগ সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রলীগ সভাপতি রাজু আহম্মেদ। 

সভায় দাদা শহিদ এম মনসুর আলী ও সদ্য প্রয়াত পিতা মোহাম্মদ নাসিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কাজিপুরবাসীকে জননেত্রী শেখ হাসিনার দেখানো পথে চলার আহবান জানান তিনি।



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।