মানবিক সংগঠন 'বাঁশখালী ব্লাড ব্যাংক'র ৫ম বর্ষপূর্তি উদযাপন

মানবিক সংগঠন 'বাঁশখালী ব্লাড ব্যাংক'র ৫ম বর্ষপূর্তি উদযাপন



শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি (চট্টগ্রাম): 'রক্তদিন, জীবন বাঁচান' শ্লোগানকে কেন্দ্র করে কাজ করে যাওয়া স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠন বাঁশখালী ব্লাড ব্যাংকের ৫ম বর্ষপ‚র্তি উৎসব উদযাপন ও আলোচনা সভা ব্লাড ব্যাংকের এডমিন ফারুকুল ইসলাম জিসানের সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে।

শুক্রবার (৫ অক্টোবর) বিকেল ২টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত বর্ষপ‚র্তি অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ব্লাড ব্যাংকের উপদেষ্টা ও বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আসিফুল হক। 

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঁশখালী ব্লাড ব্যাংকের প্রধান উপদেষ্টা উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী। 

অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাঁশখালী ব্লাড ব্যাংকের উপদেষ্টা বাঁশখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন, উপদেষ্টা ও বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম যুগ্ন সম্পাদক লায়ন মুনমুন দত্ত মুন্না, বাঁশখালী ব্লাড ব্যাংকের প্রতিষ্টাতা পরিচালক সজীব নমঃ শুভ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এ্যাডভোকেট মোহাম্মদ দিদারুল আলম, এ্যাডভোকেট আনিসুল ইসলাম, সমাজ সেবক কায়েস সরওয়ার সুমন, সাংবাদিক শাহ্ মু. শফি উল্লাাহ, আব্দুল জাব্বার, জোবাইর চৌধুরী, শিব্বির আহমদ রানা, দিদার হোসাইন সহ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, বাঁশখালী ব্লাড ব্যাংক বাঁশখালীর ইতিহাসে প্রথম ও একটি স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠন। রক্তের সন্ধানে কাজ করা দেড় শতাধিক সক্রিয় রক্তযোদ্ধাদের মানবিক সংগঠন এটি। 

যে কোন মুহ‚র্তেই মুম‚র্ষু রোগীদের পাশে দাঁড়ানো সংগঠনটি বাঁশখালীতে মানবিক সংগঠন হিসেবে পরিচিত লাভ করে। এ সংগঠন করোনাকালীন সময়ে মুম‚র্ষ রোগীদের ফ্রি অক্সিজেন সেবা দিয়েছেন। 

দেড় শতাধিক তরুণ-যুবাদের নিয়ে সংঘটিত এ মানবিক সংগঠনের ৫ম বর্ষপ‚র্তিতে বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নের ব্লাড ব্যাংকের পরিচালকদের ও সংশ্লীষ্ট মানবিক কাজে সহায়তা করা ও পাশে থাকায় গুণীজন ও সাংবাদিক সমাজকে সম্মাননা স্মারক প্রদান করেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।