গন্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গন্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন



বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন "গন্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংক"- এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সম্পন্ন হয়েছে।

বুধবার সকাল ১১ টায় উপজেলার গন্ডামারা-বড়ঘোনা উচ্চ বিদ্যালয় মাঠে গন্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংকের প্রতিষ্টাতা এ্যাডমিন শাহাব উদ্দিন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্নিল প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন- বাঁশখালী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার আসিফুল হক। 

প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন গন্ডামারা-বড়ঘোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার শিহাব উদ্দিন। 

এ সময় বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী মা-মনি ডায়াগনস্টিক সেন্টারের এমডি ডাক্তার শাহাদাত রুবেল, ছনুয়া উপকূলীয় পাবলিক লাইব্রেরীর প্রতিষ্ঠাতা সাংবাদিক সাঈফী আনোয়ারুল আজিম, সাংবাদিক এনামুল হক রাশেদী, বাঁশখালীর স্কয়ার ক্লিনিকের ম্যানেজার সাংবাদিক শিব্বির আহামদ রানা, সাংবাদিক দিদার হোসাইন, বাংলাদেশ মানবাধিকার কমিশন বাঁশখালী উপজেলা শাখার সেক্রেটারী আব্দুর রহমান সোহেল, গন্ডামারা ইউনিয়ন সভাপতি মাস্টার জামাল উদ্দিন প্রমূখ।

উপস্থিত বক্তারা বলেন, মুমূর্ষু রোগীর পাশে মানবতার সংগঠন গন্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংক যে ভুমিকা রেখেছে তা প্রশংসনীয়।

বিশেষ করে সংকটাপন্ন মানুষদের জিবন বাঁচাতে রক্ত দানের পাশাপাশি সুস্থ মানুষদেরকে নিয়মিত রক্ত দান করার জন্য উদ্বুদ্ধ করার কাজটিও তারা করে যাচ্ছে। 

একাজে যুব সমাজই অগ্রণি ভুমিকা রাখছে। সংগঠনের মানবিক কাজের ভূয়সী প্রশংসাও করেন বক্তারা।

এ সময় গন্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংকের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীতে ব্লাড ব্যাংকের পক্ষ থেকে সুন্দর, আদর্শ ও মাদকমুক্ত সমাজ গঠনে ভুমিকা রাখার জন্য নির্বাচিত ১০ টি সামাজিক সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঁশখালী ব্লাড ব্যাংকের এডমিন ফারুকুল ইসলাম, গন্ডামারা-বড়ঘোনা ব্লাড ব্যাংকের এ্যাডমিন  কলিম উল্লাহ মিজবাহ, বাঁশখালী ব্লাড ব্যাংকের কো-এডমিন নান্টু কান্তি দাশ, মো. লোকমান, কার্যকরী সদস্য আশেকুর রহমান,আব্দুর রহিম, আরিফুল ইসলাম, সহ সংগঠনের অন্যান্য সদস্যরা। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।