“২০২২ এ চালু হবে ইন্টার-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম”

Seba Hot News
0
“২০২২ এ চালু হবে ইন্টার-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম”



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, ২০২২ এ’র জানুয়ারিতে ইন্টা’র-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম (আইডিটিপি) চালু করা হবে।

আর্থিক লেনদেনে খ’রচ হয়রানি রোধে মানুষকে ডিজিটাল সেবা প্রদানে’র মাধ্যমে অনলাইনে নিয়ে আসা’র উদ্দেশ্যে উদ্যোগ নেওয়া হয়েছে। 

গতকাল রোববা’র বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ উইমেন চেম্বা’র অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজে’র উদ্যোগেক্যাপাসিটি বিল্ডিং ট্রেনিং ফ’র আনন্দমেলা প্ল্যাটফর্ম ইউজার্স ইন বাংলাদেশ কিক অব ওয়ার্কশপ’–এ’র দ্বিতীয় অধিবেশনে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ বলেন, স্টার্টআপ সংস্কৃতি’র বিকাশে স’রকারে’র নানা উদ্যোগে’র কা’রণে দেশে স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে উঠেছে। 

আইসিটি বিভাগে’র উদ্যোগে আইডিয়া প্রকল্পে’র মাধ্যমে স্টার্টআপগুলোকে অনুদান দেওয়া হচ্ছে।

দেশে ডিজিটাল অর্থনীতি গড়ে উঠছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ৩৯টি হাইটেক পার্কে’র মধ্যে ৮টিতে বিনিয়োগকারীরা ব্যবসায়িক কার্যক্রম শুরু করেছে। এ’র মধ্যে ৫টিতে ১২০টি প্রতিষ্ঠান ৩২৭ কোটি টাকা বিনিয়োগ করেছে এবং ১৩ হাজারে’র বেশি কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। 

হাইটেক পার্কগুলো’র নির্মাণকাজ শেষ হলে লাখে’র বেশি মানুষে’র কর্মসংস্থান হবে এবং ২০২৫ সালে’র মধ্যে পার্কগুলোতে হাজা’র ৪০০ কোটি টাকা বিনিয়োগে’র লক্ষ্যমাত্রা নির্ধা’রণ করা হয়েছে বলে তিনি জানান।

জুনাইদ আহমেদ বলেন, ওয়েবসাইট ডেভেলপ মার্কেটিং করা’র জন্য দেশে’র হাজা’র ছোট ছোট নারী উদ্যোক্তাদে’র অফে’রতযোগ্য ৫০ হাজা’র করে টাকা দেওয়া হবে।

অনুষ্ঠানে বিডব্লিউসিসিআইয়ে’র সভাপতি সেলিমা আহমেদে’র সভাপতিত্বে আ’রও বক্তব্য দেন ইউএনডিপি’র কান্ট্রি ইকোনমিস্ট নাজনীন আহমেদ।

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top