উল্লাপাড়ায় জেল হত্যা দিবস পালিত

উল্লাপাড়ায় জেল হত্যা দিবস পালিত



উল্লাপাড়া প্রতিনিধি: ৩রা নভেম্বর ঐতিহাসিক জেল হত্যা দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক বেদনা বিধুর দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'কে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়।

১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

জেল হত্যা দিবস উপলক্ষে বুধবার সকালে উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ পৃথক পৃথক ভাবে জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন । এর পর দুপুরে উপজেলা আওয়ামিলীগ আয়োজিত উপজেলা কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় । 

এ মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা্ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শফি, আওয়ামিলীগ নেতা অধ্যাপক ইদ্রিস আলী, আলহাজ্ব মোঃ আব্দুল বাদেত হিরু, উপজেলা যুবলীগের আহবায়ক মীর আরিফুল ইসলাম উজ্জল, সলপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকত ওসমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ আল মাহমুদ সরকার প্রমুখ ।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।