বাংলাদেশেই একদিন বিমান-হেলিকপ্টার তৈরি হবে: প্রধানমন্ত্রী

S M Ashraful Azom
0
বাংলাদেশেই একদিন বিমান-হেলিকপ্টার তৈরি হবে প্রধানমন্ত্রী



সেবা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গবেষণা’র মাধ্যমে আমাদে’র দেশেই একদিন বিমান হেলিকপ্টা’র তৈরি হবে। ইতোমধ্যেই বাংলাদেশ বিমান বাহিনীতে অত্যাধুনিক ফাইটা’র প্লেন, এয়া’র ডিফেন্স রাডা’র, ক্ষেপণাস্ত্র এবং প্রয়োজনীয় স’রঞ্জামাদি অন্তর্ভুক্ত করা হয়েছে। স’রকা’র চায় বাংলাদেশ বিমান বাহিনী উন্নত দেশে’র বাহিনী হিসেবে গড়ে উঠুক।

বৃহস্পতিবা’র (৩০ ডিসেম্ব’র) বাংলাদেশ বিমান বাহিনী’র শীতকালীন রাষ্ট্রপতি’র কুচকাওয়াজ-২০২১ এ’র অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রত্যাশা’র কথা জানান। যশোরে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

সময় দেশে’র স্বাধীনতা সার্বভৌমত্ব ‘রক্ষায় নিজেদে’র দায়িত্ব নিষ্ঠা একাগ্রতা’র সঙ্গে পালন ক’রতে বিমান বাহিনী’র সদস্যদে’র প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশে’র ভৌগোলিক অবস্থান সামরিক কৌশলগত দিক বিবেচনায় জাতি’র পিতা স্বপ্ন দেখেছিলেন একটি অত্যাধুনিক, শক্তিশালী, পেশাদা’র চৌকশ বিমান বাহিনী গঠনে’র। সে লক্ষ্যে স্বাধীনতা’র প’রপ’রই তিনি বাংলাদেশ বিমান বাহিনীতে যুক্ত করেছিলেন সে সময়ে’র অত্যাধুনিক যুদ্ধবিমান মিগ-২১, হেলিকপ্টা’র, রাডা’রসহ নানাবিধ যুদ্ধ স’রঞ্জাম। জাতি’র পিতা যে একাডেমি’র স্বপ্ন দেখেছিলেন, তা’রই বাস্তব রূপ আজকে’র এই মিলিটারি একাডেমি, নেভাল একাডেমি এবং বিমান বাহিনী একাডেমি।

বিমান বাহিনী’র উন্নয়নে স’রকারে’র পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা’র মধ্য দিয়ে থেমে যায় বিমান বাহিনীসহ বাংলাদেশে’র সকল উন্নয়ন-অগ্রযাত্রা। ১৯৯৬ সালে জনগণে’র রায়ে রাষ্ট্র পরিচালনা’র দায়িত্ব পেয়ে আওয়ামী লীগ স’রকা’র বিমান বাহিনী’র আধুনিকায়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করে। সে সময় আমরা বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নসহ বিমান বাহিনীতে চতুর্থ প্রজন্মে’র যুদ্ধবিমান মিগ-২৯ সংযোজন করি। যদিও এই মিগ-২৯ ক্রয় ক’রতে গিয়ে আমা’র নামে অলৌকিকভাবে মামলা দেয়। আমি এটা পরোয়া করি না, মামলা মিথ্যা প্রমাণ হয়।

শেখ হাসিনা বলেন, মহাকাশ গবেষণা, বিমান বাহিনী’র উন্নয়ন এবং বেসামরিক বিমান চলাচল সেক্ট’রকে যুগোপযোগী করা’র লক্ষ্যে প্রতিষ্ঠা করা হয়েছেবঙ্গবন্ধু শেখ মুজিবু’র ‘রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্বাবিদ্যালয়।এই বিশ্ববিদ্যালয়ে গবেষণা’র মাধ্যমে আমাদে’র দেশেই একদিন বিমান, যুদ্ধবিমান হেলিকপ্টা’র তৈরি হবে ইনশাআল্লাহ। তিনি কমিশনপ্রাপ্ত বিমান বাহিনী’র নতুন সদস্যদে’র অভিনন্দন জানান। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top