কক্সবাজারের বিশেষ আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে সেনাপ্রধান

কক্সবাজারের বিশেষ আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে সেনাপ্রধান



সেবা ডেস্ক: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গতকাল শনিবা’র কক্সবাজা’র সদ’র উপজেলা’র খুরুশকুলে বাংলাদেশ সেনাবাহিনী’র তত্ত্বাবধানে নির্মাণাধীন খুরুশকুল বিশেষ আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন।

তিনি সরেজমিনে প্রকল্পটি’র নির্মাণ কাজে’র অগ্রগতি পর্যবেক্ষণ এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

আইএসপিআ’র জানায়, খুরুশকুল বিশেষ আশ্রয়ণ প্রকল্পটি প্রধানমন্ত্রী’র একটি অগ্রাধীকা’র ভিত্তিক প্রকল্প। জলবায়ু উদ্বাস্ত বিমানবন্দ’র সম্প্রসা’রণে’র কা’রণে ভূমিহীন তিন হাজা’র ৮০৮টি পরিবারে’র পুনর্বাসনসহ এই জনগোষ্ঠী’র দারিদ্রতা হ্রাসে’র লক্ষ্যে আয়ে’র পথ উন্মুক্ত করা এই প্রকল্পে’র মূল লক্ষ্য। প্রকল্পটি ২৪ নভেম্ব’র একনেক সভায় অনুমোদিত হয়।

প্রকল্পে’র মূল কার্যক্রমে’র মধ্যে পাইল ফাউন্ডেশন দিয়ে ১১৯টি পাঁচ তলা ভবন নির্মাণ অন্যতম। এছাড়াও এই প্রকল্পে’র আওতায় ধর্মীয় উপাসনালয়, ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, খেলা’র মাঠ এবং বিশুদ্ধ পানি স’রবরাহে’র ব্যবস্থাসহ বিবিধ সুবিধাদি নির্মাণ করা হচ্ছে।

বাংলাদেশ সেনাবাহিনী’র ৩৪ ইঞ্জিনিয়া’র কনস্ট্রাকশন ব্রিগেড প্রকল্পটি বাস্তবায়ন ক’রছে।  ২০১৩ সালে’র জুনে’র মধ্যে প্রকল্পে’র কাজ শেষ হবে বলে আশা করা যায়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।