উল্লাপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

উল্লাপাড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত



উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। 

বৃহস্পতিবার সুর্যোদয়ের সাথে সাথে থানা চত্বরে  ৫০ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সুচনা শুরু হয়। 

স্বাস্থ্য বিধি মেনে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন উল্লাপাড়া উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেস ক্লাব, উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন এবং ব্যক্তি পর্যায়েও  এ সময় পুষ্পস্তবক অর্পণ করেন সাধারণ জনতা।

সকাল ৮ টা ৩০ মিনিটে স্থানীয় সরকারি আকবর আলী কলেজ মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠানে সকল শহীদদের উদ্দেশ্যে ১ মিনিট নিরবতা পালন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ  আহমেদ এর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন করেন উল্লাপাড়া আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী শফিকুল ইসলাম শফি। 

এ সময় প্রধান অতিথিবিন্দু বেলুন ও পায়রা উড়িয়ে সকল অনুষ্ঠানের উদ্বোধন করেন। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান বিজয় দিবসের তাৎপর্য ও রূপরেখা তুলে ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের শিশু-কিশোরদের অংশ গ্রহনে মার্চপাস্ট, কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। 

এ সময় মঞ্চে সালাম গ্রহন করেন অতিথিবিন্দ। 

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের কাহিনী ও সংলাপে নির্মিত ডিসপ্লে প্রদর্শণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। 

 এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল ক্রীড়া অনুষ্ঠান, মুক্তিযোদ্ধাদের সমম্বয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা, বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনা, শপথ বাক্য পাঠ, প্রীতি ফুটবল প্রতিযোগিতা,  সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।