“জাতির পিতার স্বপ্ন পূরণে শেখ হাসিনা জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন”

“জাতির পিতার স্বপ্ন পূরণে শেখ হাসিনা জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন”


“সর্ব কালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শিতার সাথে জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন” :-  ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

লিয়াকত হোসাইন লায়ন।। ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন,  জাতিরপিতার অসাম্প্রদায়িক সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শিতার সাথে জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আগামী ২১০০ সালে বাংলাদেশের জনগণের কল্যাণের কথা চিন্তা করে তিনি ডেল্টা প্ল্যান গ্রহণ করেছেন। 

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার দুপুরে আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তন, বাংলা একাডেমি, ঢাকায় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আয়োজিত " জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে বীর মুক্তিযোদ্ধা গণের সন্মাননা প্রদান ও আলোচনা সভায়" প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের  বিস্ময়কর উন্নয়ন অগ্রযাত্রায় বিশ্ব নেতৃত্ব বাংলাদেশের ভূয়সী প্রশংসা করছে। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার ধারাবাহিকতা রক্ষার্থে আগামীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই। 

প্রতিমন্ত্রী বলেন,  জাতির পিতা  একটি ধর্ম নিরপেক্ষ অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করেছিলেন। ধর্ম নিরপক্ষেতার দ্বারা তিনি সকল ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীগণ নিরাপদে ও নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালনের অধিকার ভোগ করার কথা বুঝিয়েছিলেন।

“জাতির পিতার স্বপ্ন পূরণে শেখ হাসিনা জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন”

প্রতিমন্ত্রী আরও বলেন, অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের ন্যায় হিন্দু সম্প্রদায়ের কল্যাণে সরকার গত বারো বছরে সারা দেশে অসংখ্য মঠ, মন্দির, আশ্রম ও  শশানের সংস্কার ও উন্নয়ন কাজ  সম্পন্ন করেছে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সারা দেশে মন্দির ভিত্তিক শিশু ও গণ শিক্ষা প্রকল্পের আওতায় অসংখ্য শিশুকে ধর্মীয় ও নৈতিকতা শিক্ষা প্রদান করা হচ্ছে। প্রথম বারের ন্যায় সরকারি ব্যবস্থাপনায় গীতা শিক্ষা কেন্দ্র প্রতিষ্ঠা করে  গীতা শিক্ষা প্রদান করা হচ্ছে। 

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ডা. দিলীপ কুমার ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র  ভাইস চেয়ারম্যান মনোরঞ্জন শীল গোপাল এমপি, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র পাল, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, সিআইপি প্রমুখ। 

অনুষ্ঠানে দেশের বিভিন্ন জেলা হিন্দু সম্প্রদায়ের বীর মুক্তিযোদ্ধাগণকে সন্মাননা প্রদান করা হয়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।