বাংলাদেশের ক্রিকেটার নিতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র

S M Ashraful Azom
0
বাংলাদেশের ক্রিকেটার নিতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র



সেবা ডেস্ক: বাংলাদেশ থেকে কোচ ক্রিকেটা’র নিতে চায় মার্কিন যুক্তরাষ্ট্র। নিজেদে’র ক্রিকেটে’র উন্নয়নে’র জন্য অনেকদিন ধরে তারা বিভিন্ন দেশ থেকে ক্রিকেটা’র নিচ্ছে। 

সেই লক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে’র (বিসিবি) সঙ্গে ইউএসএ ক্রিকেটে’র প্রতিনিধি হাসান তারেক ইতোমধ্যে আলোচনা করেছেন।

ক্রিকেটা’র কোচে’র পাশাপাশি বাংলাদেশে’র কিউরেট’রও নিতে চায় যুক্তরাষ্ট্র। দুদেশে’র মধ্যে বয়সভিত্তিক ক্রিকেট সিরিজ আয়োজনেও আগ্রহী তারা।

বাংলাদেশি বংশোদ্ভূত তারেক যুক্তরাষ্ট্রে’র ক্রিকেটে ওতপ্রোতভাবে জড়িত। তিনি বলেন, ‘১৯ থেকে ২৬ বছরে’র ক্রিকেটা’রদে’র নেওয়া আমাদে’র প্রাথমিক লক্ষ্য। বাইরে থেকে ক্রিকেটা’র আনা’র প’র ৩০ মাস লাগবে যুক্তরাষ্ট্রে’র হয়ে খেলা’র অনুমতি পেতে।উন্মুখ চাঁদ, সামি আসলাম, কোরি অ্যান্ডা’রসনে’র মতো অনেক ক্রিকেটা’র নিজ দেশে’র জাতীয় দলে উপেক্ষিত হওয়া’র প’র থিতু হয়েছেন যুক্তরাষ্ট্রে’র ক্রিকেটে।

একইভাবে বাংলাদেশ থেকেও ঝরে পড়া ক্রিকেটা’রদে’র আশ্রয় দিতে চায় যুক্তরাষ্ট্র। তারেক বলেন, ‘সবে শুরু হয়েছে এই প্রক্রিয়া। ভবিষ্যতে আ’রও গভী’র হবে। যুক্তরাষ্ট্রে ক্রিকেটে’র বিস্তা’র ঘটলে বৈশ্বিক ক্রিকেটে’র জন্যই তা লাভজনক হবে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বংশোদ্ভূত যারা আছেন তাদে’র চাহিদা কীভাবে মেটাতে পারি, সেই ভাবনা মাথায় রেখে বাংলাদেশে’র ক্রিকেটে’র সঙ্গে সম্পর্ক গড়ে তোলা। বিসিবি আমাদে’র সব ধ’রনে’র সহযোগিতা’র আশ্বাস দিয়েছে।

ইউএসএ ক্রিকেটে’র প্রতিনিধি’র সঙ্গে আলোচনা নিয়ে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা বিষয়টি ইতিবাচক হিসাবে নিয়েছি। আইসিসি আমেরিকা অঞ্চলে ক্রিকেট ছড়িয়ে দিতে উদ্যোগ নিয়েছে। যেহেতু আমেরিকান ক্রিকেট বোর্ডে’র প্রতিনিধি হয়ে একজন এসেছেন, আমরা তা’র কথা শুনেছি। আমাদে’র দিক থেকে যদি সহযোগিতা করা’র কোনো সুযোগ থাকে, আমরা অবশ্যই ক’রব। একইসঙ্গে আমাদে’রও কিছু প্রস্তাব তাদে’র জানিয়েছি। সেগুলো নিয়ে আমরা আলোচনা ক’রব।’ 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top