রক্তের ঋণ শোধ করার গর্ব নিয়ে আজ পালিত হলো মহান বিজয় দিবস

রক্তের ঋণ শোধ করার গর্ব নিয়ে আজ পালিত হলো মহান বিজয় দিবস



লিয়াকত হোসাইন লায়ন জামালপুর।।  আজ মহান বিজয় দিবস। এ দিনটি হচ্ছে বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। 

বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশের অভ্যূদয়ের দিন।

 ১৯৭১ যে অস্ত্র দিয়ে বর্বর পাকবাহিনী দীর্ঘ নয় মাস ত্রিশ লাখ বাঙালিকে হত্যা করেছে, দু’লাখ মা-বোনের সম্ভ্রম কেড়ে নিয়েছে সেই অস্ত্র পায়ের কাছে নামিয়ে রেখে এক রাশ হতাশা এবং অপমানের গ্লানি নিয়ে লড়াকু বাঙালির কাছে পরাজয় মেনে নেয় তারা। সেই থেকে ১৬ ডিসেম্বর বিজয় দিবস পালিত হয়ে আসছে। 

 অফুরন্ত আত্মত্যাগ এবং রক্তের বিনিময়ে অর্জিত এই মহান বিজয়ের ৫০ বছর পূর্ণ হবে আজ।

এ উপলক্ষে জামালপুরের ইসলামপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সারা দেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় জামালপুরের ইসলামপুর উপজেলায় মহান বিজয় দিবস পলিত হয়েছে।

সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্প স্তবক অর্পন,শেষে

স্থানীয় ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় দিবস,  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অংশ গ্রহণে কুচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে পরিবেশিত হয়। পরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  আনুষ্ঠানিক শপথ গ্রহন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম.জামাল আব্দুন নাসের বাবুল। 

 উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের সভাপতিত্বে এতে পৌর মেয়র আঃ কাদের শেখ,ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ,রোজিনা আক্তার চায়না,সাবেক কমান্ডার মানিকুল ইসলাম,অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচরী, শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।