“মৃত বঙ্গবন্ধু এখন জীবিত বঙ্গবন্ধুর চেয়ে অনেক বেশি শক্তিশালী”

S M Ashraful Azom
0
“মৃত বঙ্গবন্ধু এখন জীবিত বঙ্গবন্ধুর চেয়ে অনেক বেশি শক্তিশালী”



সেবা ডেস্ক: নবনিযুক্ত প্রধান বিচা’রপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ’৭৫ এ’র ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে বটে, তিনি শাহাদাত ব’রণ করেছেন। কিন্তু বঙ্গবন্ধু বেঁচে থাকবেন মানুষে’র মধ্যে এবং বাংলা’র আনাচে কানাচে আমরা বঙ্গবন্ধুকে অনুভব করি। মৃত বঙ্গবন্ধু এখন জীবিত বঙ্গবন্ধু’র চেয়ে অনেক বেশি শক্তিশালী।

শনিবা’র ধানমন্ডি’র ৩২ নম্বরে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনে’র প’র সাংবাদিকদে’র সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। এ’র আগে বঙ্গবন্ধু’র স্মৃতি বিজড়িত বাসভবন ঘুরে দেখেন প্রধান বিচা’রপতি।

সময় আপিল বিভাগে’র বিচা’রপতি মো. নুরুজ্জামান ননী, বিচা’রপতি ওবায়দুল হাসান উপস্থিত ছিলেন।

প্রধান বিচা’রপতি বলেন, কিছুদিন আগে ১৫ আগস্টে আমরা সুপ্রিম কোর্টে অনুষ্ঠান করেছি। প্রত্যেকটা বিচা’রপতি উনাকে (বঙ্গবন্ধু) শ্রদ্ধা নিবেদন করে কথা বলেছেন। এখান থেকে আমা’র মনে হয় জীবিত বঙ্গবন্ধু’র থেকে মৃত বঙ্গবন্ধু অনেক অনেক অনেক বেশি শক্তিশালী। যারা বঙ্গবন্ধুকে মা’রতে চেয়েছিলেন, কিন্তু বঙ্গবন্ধু মরেননি, আমাদে’র মনে জীবিত আছেন।

এ’র আগে ৩০ ডিসেম্ব’র আপিল বিভাগে’র দ্বিতীয় জ্যেষ্ঠ বিচা’রপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে দেশে’র ২৩তম প্রধান বিচা’রপতি হিসেবে নিয়োগ দেয় স’রকা’র।

২০১৩ সালে’র ২৮ মার্চ আপিল বিভাগে’র বিচা’রপতি হিসেবে নিয়োগ পান বিচা’রপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বিচা’রপতি হাসান ফয়েজ সিদ্দিকী কুষ্টিয়া’র সন্তান। তিনি জেলা’র খোকসা উপজেলা’র ‘রমানাথপু’র গ্রামে জন্মগ্রহণ করেন। তা’র বাবা ম’রহুম আব্দুল গফু’র মোল্লা। তিনি ১৯৭২ সালে খোকসা জানিপু’র পাইলট হাইস্কুল থেকে এসএসসি পাস করেন। ১৯৭৪ সালে সাতক্ষীরা’র স’রকারি পিসি কলেজ থেকে আইএসসি পাস করেন। বিএ পাস করেন সাতক্ষীরা স’রকারি কলেজ থেকে। এমএ পাস করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে। এলএলবি পাস করেন ধানমন্ডীকলেজ থেকে। ১৯৮১ সালে ঢাকা জজ কোর্টে আইন পেশায় যোগদান করেন। ১৯৮৩ সালে হাইকোর্ট বিভাগে এবং ১৯৯৮ সালে আপিল বিভাগে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।

২০০১ সালে হাইকোর্টে অতিরিক্ত বিচা’রপতি হিসেবে নিয়োগ পান। ২০০৯ সালে হাইকোর্ট ডিভিশনে স্থায়ী বিচা’রপতি হিসেবে নিয়োগ পান। তা’র আরেক ভাই বিচা’রপতি আবু বক’র সিদ্দিকী আপিল বিভাগে’র বিচা’রপতি ছিলেন। কয়েক মাস আগে তিনি অবসরে গেছেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top