ঘাটাইলে অবৈধ ৯ ইটভাটায় অভিযান, সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা!

S M Ashraful Azom
0
ঘাটাইলে অবৈধ ৯ ইটভাটায় অভিযান, সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা!



ঘাটাইল প্রতিনিধি: ঘাটাইল উপজেলায় বুধবার অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। বেলা সাড়ে ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত ৯টি ভাটায় এ অভিযান চালানো হয়। 

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯টি ইটভাটা থেকে ২৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

যে সব ভাটা থেকে জরিমানা আদায় করা হয়েছে সেগুলো হচ্ছে-লাউয়াগ্রামের লিটন ব্রিকস ৫ লাখ টাকা,চানতারা এম পি বি ভাটায় ২ লাখ,নাইম ভাটায় ২ লাখ ৫০ হাজার, আশা ভাটায় ৩ লাখ, আন্দিপুরের কে আর বি ভাটায় ৩ লাখ ও সচল ভাটায় ৩ লাখ টাকা,ধলাপাড়ার সাথী ভাটায় ৩ লাখ,ভিআইপি ভাটায় ৫ লাখ ও রুপসা ভাটায় ৩ লাখ টাকা। পাশাপাশি লিটন, এম পি বি ও কে আর বি ভাটা আংশিক ইট গুঁড়িয়ে দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদা পারভীন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক তাপস চন্দ্র পাল উপস্থিত ছিলেন।

জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল বলেন,সকাল থেকেই অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হচ্ছে। ইটভাটা পরিচালনা করতে পরিবেশ অধিদপ্তরের ছাড় পত্র দাখিল করতে হবে। এ জেলার ঘাটাইল উপজেলায় ৫৬টি ইটভাটা েেরয়ছে। এর মধ্যে ৮টির লাইসেন্স আছে। অপর প্রশ্নের জবাবে বলেন,পর্যায়ক্রমে এসব ভাটায় অভিযান পরিচালনা করা হবে। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top