বাসে অর্ধেক সিট ফাঁকা রাখার সিদ্ধান্ত বাতিল করলো বিআরটিএ

বাসে অর্ধেক সিট ফাঁকা রাখার সিদ্ধান্ত বাতিল করলো বিআরটিএ



সেবা ডেস্ক: সম্প্রতি করোনা মহামারি প্রতিরোধে দেশে’র গণপরিবহন অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনে’র ঘোষণা দেয় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআ’রটিএ) এবা’র সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে সংস্থাটি।

বিআ’রটিএ জানিয়েছে, নতুন সিদ্ধান্ত অনুযায়ী গণপরিবহনে যত আসন ‘রয়েছে তত যাত্রী পরিবহন করা যাবে। তবে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি’র সাধা’রণ সম্পাদক খন্দকা’র এনায়েত উল্যাহ বৃহস্পতিবা’র সন্ধ্যায় গণমাধ্যমে তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবা’র থেকে গণপরিবহনে’র যত আসন তত যাত্রী নিয়ে চলাচল ক’রতে পা’রবে বলে জানিয়েছেন বিআ’রটিএ’র চেয়া’রম্যান নু’র মোহাম্মদ মজুমদা’র। কা’রণ অর্ধেক যাত্রী নিয়ে চলাচল ক’রলে পরিবহন সংকট দেখা দেয়। এক্ষেত্রে যাত্রী এবং পরিবহন চালক হেলপা’রদে’র কঠো’র স্বাস্থ্যবিধি মেনে চলাচল ক’রতে হবে।

খন্দকা’র এনায়েত উল্যাহ আরো বলেন, আমরা সব পরিবহন মালিকদে’র বিআ’রটিএ’র এই বার্তা পৌঁছে দিয়েছি। এক্ষেত্রে যারা স’রকারে’র স্বাস্থ্যবিধি মানবে না, তাদে’র বিরুদ্ধে কঠো’র ব্যবস্থা নেয়া হবে।

সড়কে পুলিশ প্রশাসনকে বিষয়টি দেখা’র জন্য আমরা অনুরোধ করেছি। আমাদে’র হেলপা’র চালকদে’র বিধিনিষেধ মানতে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলে জানান পরিবহন মালিক সমিতি’র নেতা।

এদিকে গত ১০ জানুয়ারি করোনা মহামারি প্রতিরোধে ১১ দফা বিধিনিষেধ জারি করে স’রকা’র। ১১ দফা বিধিনিষেধে’র ছয় নম্ব’র দফায় বলা হয়েছে, ট্রেন, বাস এবং লঞ্চে অর্ধেক যাত্রী নিতে হবে। সব যানে’র চালক সহকারীদে’র আবশ্যিকভাবে কোভিড-১৯ টিকা সনদধারী হতে হবে।

এতে আরো বলা হয়, জনসাধা’রণকে অবশ্যই বাইরে গেলে মাস্ক প’রতে হবে। স্বাস্থ্যবিধি নিশ্চিত ক’রতে সারাদেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।