প্রতিবেশীর এ কেমন শত্রুতা! টমেটোর সাথে বিষ মিশিয়ে ৫ ছাগল হত্যা

প্রতিবেশীর এ কেমন শত্রুতা! টমেটোর সাথে বিষ মিশিয়ে ৫ ছাগল হত্যা



বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডে টমেটোর সাথে বিষ মিশিয়ে বেঙ্গল ও তোতাপুরী জাতের ৫টি  ছাগলকে হত্যা করার অভিযোগ উঠে স্থানীয় রিদুয়ান প্রকাশ লেদুর বিরুদ্ধে।

শুক্রবার (৭ জানুয়ারী) বিকালে গণ্ডামারার ৩ নম্বর ওয়ার্ডের নাপিত পাড়ার পেছনে লেদুর নিজস্ব টমেটো ক্ষেতে এ ঘটনা ঘটে।  এ ঘটনায় ক্ষেতের পাশে বেঙ্গল ও তোতাপুরী জাতের ৫ টি ছাগলকে টমেটোর সাথে বিষ মিশিয়ে হত্যা করা হয়েছে বলে জানা যায়।

ছাগলের মালিক মাহমুদ মিয়া ও আলম জানায়, আমরা শখের বশে ছাগল পালন করি। আমাদের ছাগলগুলো বাড়িতে বেঁধে রেখে চওলা ও ভুষি দিয়ে খাবার দেওয়া হত। তবে মাঝে মাঝে ছাগলগুলোকে ঘাষ খাওয়ার জন্য ছেড়ে দেওয়া হত। শুক্রবার দুপুরে ছাগলগুলো ছেড়ে দিই। বিকালে জানতে পারি রিদুয়ান প্রকাশ লেদু ছাগলগুলোকে টমেটোর সাথে বিষ মিশিয়ে হত্যা করে। ছাগলগুলোকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানায় অভিযোগকারীরা।

গণ্ডামারা ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল জাব্বার ঘটনার সত্যতা নিশ্চিৎ করে জানান, ঘটনাটা শুনে আমি নিজে ও পার্শ্ববর্তী ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল হাকিম ঘটনাস্থল পরিদর্শন করি।ছাগলগুলো মৃত্যু অবস্থায় ধান বিলে পড়ে থাকতে দেখা যায়। আমরা বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেয়াকত আলী কে জানিয়েছি। তিনি আসলে আমরা একটা বৈঠকের মাধ্যমে বিষয়টি নিয়ে সমাধান করব।

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল উদ্দীন জানান, টমেটোর সাথে বিষ মিশিয়ে ছাগল হত্যার বিষয়ে আমি অবগত হইনি। এ বিষয়ে কেউ আমাকে জানায়নি। তবে এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।