ইসি গঠনে প্রস্তাবনা জমা আওয়ামী লীগের

ইসি গঠনে প্রস্তাবনা জমা আওয়ামী লীগের



সেবা ডেস্ক: নির্বাচন কমিশন (ইসি) গঠন করতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রস্তাবনা জমা দিয়েছে দলটির প্রতিনিধি দল।


আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারী) দুপুরে রাজধানী ঢাকাস্থ সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগে এ প্রস্তাবনা জমা দেওয়া হয়।


আওয়ামী লীগের দফতর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

প্রস্তাবনা জমার সময় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং উপ-দফতর সম্পাদক সায়েম খান। 


আওয়ামী লীগের দফতর সম্পাদক সায়েম খান বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন কমিশন গঠন করতে সচিবালয় মন্ত্রিপরিষদ বিভাগে প্রস্তাবনা জমা দেওয়া হয়েছে।  


আওয়ামী লীগ কত সদস্যের নাম প্রস্তাব করতে যাচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পরবর্তীতে আপনাদের বিস্তারিত তথ্য জানাব। 


এদিকে আওয়ামী লীগের একটি সূত্র বলছে, দলটির পক্ষ থেকে প্রায় ১০ জনের নাম প্রস্তাব করা হয়েছে।


এর আগে, বৃহস্পতিবার সচিবালয়ে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেন, দেশের সংবিধান অনুযায়ী এ দেশে নির্বাচন হবে। 


কেউ সার্চ কমিটিতে নাম দিলো কিনা তাতে কিছু যায় আসে না। সার্চ কমিটি তাদের অবস্থান থেকে সুষ্ঠু নির্বাচনের জন্য এমন একটা নির্বাচন কমিশন গঠন করবে যেটি সবার কাছে গ্রহণযোগ্য হবে। 


তিনি বলেন, আমাদের দল (আওয়ামী লীগ) থেকে এককভাবে নাম পাঠাব। জোটের সদস্যরা যারা আছেন, তারা তাদের মত করে পৃথকভাবে নাম পাঠাবে।


কেমন লোকের নাম দেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী বলেন, যারা দেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে দায়িত্ব পালন করেছেন, জাতীয় পর্যায়ে যাদের গ্রহণযোগ্যতা রয়েছে, স্ব স্ব পেশায় ও চাকরিতে শীর্ষ স্থানে যাওয়ার সুযোগ পেয়েছেন, আমরা তাদের নাম দিয়েছি। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।