জামালপুরে ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক দুলাল হোসাইন মারা গেছেন

জামালপুরে ইন্ডিপেন্ডেন্ট টিভির সাংবাদিক দুলাল হোসাইন মারা গেছেন


জামালপুর সংবাদদাতা:  ইন্ডিপেন্ডেন্ট টিভি ও ভোরের কাগজের জামালপুর প্রতিনিধি দুলাল হোসাইন রোববার সকাল ৯ টায় ঢাকার ইনাম হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না......রাজেউন। 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। মৃত্যুকালে সাংবাদিক দুলাল হোসাইন স্ত্রী, দুই মেয়ে, দুই ছেলেসহ আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।


 দুলাল হোসাইনের ছেলে সাংবাদিক সাইমুম সাব্বির শোভ জানান-২০২১ সালের এপ্রিলের মাঝামাঝি সময়ে সাংবাদিক দুলাল হোসাইন ক্যান্সারসহ কিডনী রোগে পজেটিভ ধরা পড়ে। 


ভারতীয় ডাক্তার শ্রাবন কুমার চিন্নিকাটির পরামর্শে তিনি ৭ ফেব্রুয়ারি ইনআম হাসপাতালে ভর্তি  হন। এর আগে তিনি ভারতের মুম্বাইয়ের সুসরাত হাসপাতালের ডা. সুরেশ আদভানীর কাছেও চিকিৎসা নেন। 


সাংবাদিক দুলাল হোসাইন জামালপুর থেকে প্রকাশিত প্রভাবশালী পত্রিকা সাপ্তাহিক ঝিনাইয়ের নির্বাহী সম্পাদক ছিলেন। 


তিনি ১৯৬৫ সালের ১০ ডিসেম্বর জামালপুর পৌর এলাকার হাটচন্দ্রা গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম ইদ্রিস আলী এবং মা আনোয়ারা বেগম। 


পাঁচ ভাই বোনের মধ্যে তৃতীয় সন্তান ছিলেন দুলাল হোসাইন। সাংবাদিক দুলাল হোসাইন ছোটবেলা ছিলেন অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী ছিলেন। আর্থিক অভাবের কারণে লেখাপড়া ছেড়ে খুব কম বয়সে সংসারের হাল ধরেন দুলাল হোসাইন। 


তিনি ১৯৮২ সালে পাক্ষিক জামালপুর প্রবাহ, ১৯৮৬ সালে ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক আজকের স্মৃতি, ১৯৮৮ সালে ভোরের ডাক, ১৯৯১ সালে দৈনিক সকালের খবর, ১৯৯৭ সালে দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি হিসেবে যোগদান করেন।


২০০৬ সালের ১ ডিসেম্বর বৈশাখী টেলিভিশন, ২০০৯ সালের ১ অক্টোবর থেকে কাজ করেন দেশ টিভিতে এবং সর্বশেষ ২০১১ সালের ১৮ মে থেকে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করেছেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে। 


সর্বশেষ ২০০০ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত জাতীয় দৈনিক ভোরের কাগজে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।


সাংবাদিক দুলাল হোসাইন পেশাগত দায়িত্ব পালনকালে ১৯৯১ সালে জামালপুর প্রেসক্লাবের ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক, ২০০২ সালে সর্বপ্রথম জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন তিনি। 


জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতির দায়িত্বও পালন করেন দুলাল হোসাইন। ২০১৮ সালে আবারো জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। 


সর্বশেষ মৃত্যুর আগ পর্যন্ত জামালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ছিলেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।