৩য় বারের মতো চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি বাঁশখালী থানার ওসি কামাল

৩য় বারের মতো চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি বাঁশখালী থানার ওসি কামাল



শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন তৃতীয় বারের মত অপরাধ রোধ ও আইনশৃংলা দমনে চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন। 


গত মঙ্গলবার রাতে চট্টগ্রাম জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তার সম্মাননা স্মারক ওসি মো.কামাল উদ্দিনের হাতে তুলে দেন চট্টগ্রাম পুলিশ সুপার এস.এম রশিদুল হক। 


এ সময় অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়াটার সুজন চন্দ্র সরকার,অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মো. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন আফরুজুল হক টুটুল সহ চট্টগ্রাম জেলার বিভিন্ন থানার ওসি সহ দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন গত বছর ১৩ অক্টোবর বাঁশখালী থানায় যোগদান করেন। এর আগে তিনি নভেম্বর, ডিসেম্বর এবং সর্বশেষ জানুয়ারিতে জেলার শ্রেষ্ট ওসি নির্বাচিত হয়। 


বাঁশখালী পিএবি সড়ক হয়ে টেকনাফ থেকে প্রতিনিয়ত পাচার হওয়া মাদককারবারীরা ফাঁকি দিতে পারেনি বাঁশখালী থানার চৌকশ ওসি মো. কামাল উদ্দিনের চোখ কে। 


তিনি ওসি হয়ে আসার পর থেকে মাদকের বিরোদ্ধে বেশকিছু অভিযান ছিল ধারাবাহিক। বাঁশখালী থানার অপরাধ রোধ, চিহ্নিত অপরাধী গ্রেপ্তার, ইয়াবা ও অস্ত্র উদ্ধার কার্যক্রম বিবেচনা করে এ পুরস্কার প্রদান করা হয় বলে তিনি জানান।


এছাড়া নিয়মিত স্থানীয়ভাবে নানা ধরনের সামাজিক সমস্যা সমাধান, গণসচেতনতামূলক কার্যক্রম, গন্ডামারায় অবস্থিত দেশের ১,৩২০ মেগাওয়ার্ট এসএস পাওয়ার প্ল্যান্টে কর্মরত চীনা নাগরিকদের সর্ব্বোচ্চ নিরাপত্তা প্রদান থেকে শুরু করে অপরাধ প্রবণতা রোধে কাজ করে যাওয়াতে তিনি চট্টগ্রাম জেলায় শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচিত হন বলে জানা যায়। 


এ ব্যাপারে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, “অপরাধ রোধ করা আমাদের কাজ। সমাজে শান্তি, শৃঙ্খলা ফেরাতে, জনগণের দৌড়গোড়ায় পুলিশের সেবা পৌছাতে আমরা সবসময় সচেতন। 


সাধারণ জনগণ যাতে শান্তিতে থাকতে পারে, অপরাধীরা যাতে কোনো অপরাধ করতে না পারে সেই জন্য আমি কাজ করে যাচ্ছি। আগামীতেও আমার এ কাজ অব্যাহত থাকবে।


তিনি আরো বলেন, কাজের স্বীকৃতি সবসময় আনন্দের। পরপর তিনবার চট্টগ্রাম জেলার শ্রেষ্ট অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। পাশাপাশি আমার প্রিয় সহকর্মী ও প্রিয় বাঁশখালী বাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।