কানাডাকে বাংলাদেশে আরো বিনিয়োগের আহ্বান জানালেন রাষ্ট্রপতি

কানাডাকে বাংলাদেশে আরো বিনিয়োগের আহ্বান জানালেন রাষ্ট্রপতি



সেবা ডেস্ক: বাংলাদেশে কানাডাকে আরো বিনিয়োগে’র আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বৃহস্পতিবা’র বিকেলে বঙ্গভবনে বাংলাদেশে কানাডা’র নবনিযুক্ত হাইকমিশনা’র লিলি নিকোলস রাষ্ট্রপতি’র কাছে তা’র পরিচয়পত্র পেশকালে আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি’র প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বৈঠকে রাষ্ট্রপতি’র বরাত দিয়ে বলেন, বাংলাদেশে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ ক’রছে। তাই আমি বিনিয়োগকারীদে’র এখানে সম্ভাবনাময় বিভিন্ন খাতে বিনিয়োগ করা’র আহ্বান জানাচ্ছি।

 

রাষ্ট্রপতি’র প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, নতুন হাইকমিশনা’রকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ কানাডা’র মধ্যে বিদ্যমান সম্পর্ক অত্যন্ত চমৎকা’র এবং দেশটি’র সঙ্গে বিশেষ করে বাণিজ্য বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে পর্যায়ক্রমে সম্পর্ক সম্প্রসারিত হচ্ছে।

 

কানাডা বাংলাদেশে’র অন্যতম উন্নয়ন অংশীদা’র কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশে’র জন্য ডিউটি ফ্রি কোটা ফ্রি প্রবেশাধিকা’র থাকায় কানাডা বাংলাদেশে’র ‘রফতানি’র অন্যতম বড় গন্তব্যস্থল। তিনি আশা প্রকাশ করেন, দুই দেশে’র বেস’রকারি খাতে’র প্রতিনিধিদে’র সমন্বয়ে গঠিত ব্লু রিবন ওয়ার্কিং গ্রুপ লক্ষ্যে ইতিবাচক ভূমিকা রাখতে সক্ষম হবে।

 

মিয়ানমা’র থেকে জো’রপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদে’র কানাডা’র সহায়তা’র কথা উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে সহায়তা আরো সম্প্রসারিত হবে এবং রোহিঙ্গারা যেন নিজ দেশে সসম্মানে প্রত্যাবর্তন ক’রতে পারে; সে ব্যাপারে মিয়ানমারে’র ওপ’র কানাডা’র চাপ প্রয়োগ অব্যাহত থাকবে।

 

রাষ্ট্রপতি কোভিড মোকাবিলায় বাংলাদেশকে টিকাসহ অন্যান্য স’রঞ্জামাদি দিয়ে সহযোগিতা করায় কানাডা’র স’রকা’র জনগণকে ধন্যবাদ জানান।

 

নবনিযুক্ত হাইকমিশনা’র বাংলাদেশে’র উন্নয়ন অগ্রগতি’র প্রশংসা করে বলেন, রোহিঙ্গাদে’র আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতা সাহসিকতা’র উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

 

তিনি রোহিঙ্গাদে’র প্রত্যাবাসনে কানাডা স’রকারে’র সার্বিক সহযোগিতা’র কথা উল্লেখ করেন। সময় তিনি দায়িত্ব পালনে রাষ্ট্রপতি’র সার্বিক সহযোগিতা কামনা করেন।

 

প’ররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতি’র কার্যালয়ে’র সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজ’র জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতি’র প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান সময় উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।