উল্লাপাড়ায় হালকা ও ভারী বৃষ্টিপাতে সরিষার ব্যাপক ক্ষতির সম্ভবনা

উল্লাপাড়ায় হালকা ও ভারী বৃষ্টিপাতে সরিষার ব্যাপক ক্ষতির সম্ভবনা



উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সারাদিন হালকা ও ভারী বৃষ্টিপাতে সরিষার ব্যাপক ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে। 

শুক্রবার সকাল ৯ টা থেকে এক টানা সারাদিন ব্যাপক বৃষ্টিপাত হওয়ায় কৃষি বিভাগ ধারণা করছে। বৃষ্টিতে প্রায় ২ হাজার ৪০ হেক্টর জমির পাকা সরিষা নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।  

উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা আজমল হোসেন জানান, উপজেলায় চলতি মৌসুমে প্রায় ২ হাজার ৮০ হেক্টর জমিতে সরিষার চাষ হয়েছে। আবহাওয়া অনুকুলে থাকলে সরিষার এবার বাম্পায়ার ফলন হতো। মাঠে মাঠে সরিষা পাকা ও আধাপাকা অবস্থায় রয়েছে। 

ইতিমধ্যেই জমি থেকে পাকা সরিষা উঠানো শুরু করেছে কৃষক। আগামী ২ সপ্তাহের মধ্যেই জমি থেকে সরিষা তোলা শেষ হবে বলে জানান এই কৃষি কর্মকর্তা। অসময়ে এই বৃষ্টিপাতের কারণে জমি থেকে সরিষা কৃষক সুষ্ঠু ভাবে ঘরে তুলতে পারবে কি-না তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। 

কৃষক মোঃ আনোয়ার হোসেন জানান, এই বৃষ্টি ও ভারী বর্ষণে জমিতে রবি শষ্য সরিষার ব্যাপক ক্ষতি হবে বলে তিনি জানান। প্রায় ৪০ ভাগ জমিতে সরিষা পেকে জমিতে রয়েছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।